টুইটারের প্রধান নির্বাহী কে এই নারী?


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৪১ অপরাহ্ন, ১৩ই মে ২০২৩


টুইটারের প্রধান নির্বাহী কে এই নারী?
লিন্ডা ইয়াকারিনো

ক্ষুদ্র ব্লগিং সাইট টুইটারে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে একজন নারীকে নিয়োগ দিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তার নাম লিন্ডা ইয়াকারিনো। আগামী ৬ সপ্তাহের মধ্যে তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গেছে।


জানা যায়, তথ্যপ্রযুক্তি এবং প্রচার মাধ্যমের  বাজারে বেশ পরিচিত নাম লিন্ডা ইয়াকারিনো। এনবিসি ইউভার্সাল নামের একটি প্রতিষ্ঠানে তিনি ২০ বছর ধরে কাজ করছেন। তার হাতেই টুইটারের দায়িত্ব দিচ্ছেন ইলন মাস্ক।


মার্কিন সংবাদমাধ্যম ও বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম জায়ান্ট প্রতিষ্ঠানের নাম এনবিসি ইউনিভার্সাল। গেল কয়েকদিন ধরেই মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যমে গুঞ্জন ছিল, নতুন চাকরি খুঁজছেন প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন শাখার প্রধান ও অন্যতম শীর্ষ কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো।


এরপরে স্থানীয় সময় শুক্রবার (১২ মে) সকালে এনবিসি ইউনিভার্সাল এক ঘোষণায় জানায়, কোম্পানির চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন লিন্ডা। এই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই প্রথম টুইটটি করেছিলেন মাস্ক।


এদিকে, লিন্ডা ইয়াকারিনো টুইটারের শীর্ষ নির্বাহীর পদে এলে প্রতিষ্ঠানটির গতিপথ ‘১৮০ ডিগ্রি ঘুরে যাবে’ বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞাপন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা।


জেবি/এসবি