মুক্তি পেলেন গায়ক নোবেল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫২ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


মুক্তি পেলেন গায়ক নোবেল
আদালত চত্ত্বরে নোবেল | ছবি: সংগৃহীত

আলোচিত কন্ঠশিল্পী সারেগামাপা’ খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেলর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা প্রতারণার মামলা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানা থেকে মুক্তি পেয়েছেন সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল।


সোমবার (২২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ জামিন মঞ্জুর করেন।  এরপর তার জামিননামা আদালতে দাখিল করা হয়। তখনই তার আইনজীবী জানান, আজই আদালতের হাজতখানা থেকে মুক্তি পাবেন নোবেল।


এরআগে, মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর হুমায়ুন কবির এক দিনের রিমান্ড শেষে আসামি নোবেলকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।  এসময় তাকে রাখা হয় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায়। অন্যদিকে নোবেলের পক্ষে তার অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন জামিন আবেদন করেন। 


আদালত শুনানি শেষে নোবেলের জামিন আবেদন মঞ্জুর করেন।  তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় জামিননামা যাচাই-বাছাই করে আদালতের হাজতখানা থেকে তাকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন আদালত।


এরআগে, ২০ মে সকালে নোবেলকে আটকের পর তিন দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত কর্মকর্তা। আদালত তিনদিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।


উল্লেখ্য, শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় ১৬ মে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।


মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পুনর্মিলনী আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকা চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে মোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন তিনি।


জেবি/এসবি