সোনাই সার্কল অফিসের এক পাটোয়ারী ঘুষের অভিযোগে বরখাস্ত !


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ০৪:৫৬ অপরাহ্ন, ২৪শে মে ২০২৩


সোনাই সার্কল অফিসের এক পাটোয়ারী ঘুষের অভিযোগে বরখাস্ত !
ফাইল ছবি

ঘুষ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে অবশেষে আসামরাজ‍্যের কাছাড়জেলার সোনাই সার্কল অফিসের এক পাটোয়ারী বরখাস্ত হলেন। জানা যায়, মঙ্গলবার সংশ্লিষ্ট  বিভাগীয় তরফে রমিজ উদ্দিন লস্কর নামের এক পাটোয়ারীর বিরুদ্ধে চাকরি থেকে বরখাস্তের নোটিশ এসেছে। 


এনিয়ে সার্কল অফিসার মারিয়া তানিম সংবাদ মাধ‍্যমকে বরখাস্তের সত‍্যতা স্বীকার করেন। এদিকে এই খবর চাউর হতেই সার্কল অফিস কার্যালয়ে এনিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, সার্কল অফিসের একাংশ কর্মচারীদের ঘুষ আদায় ও জনগণ হয়রানির অভিযোগে চাঞ্চল্যকর পরিস্থিতি দেখা দিয়েছে। 


গত ১৫ ই মে সার্কল অফিসের পাটোয়ারী - কাননুগো মিলে ৬ জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন সোনাই পুরসভার ভাইস চেয়ারম্যান শেখ সাহারুল আলম। তিনি জানিয়েছিলেন, সার্কল অফিসে টিম গঠন করে এই কর্মচারীর সিন্ডিকেট চালাচ্ছেন। জমি সংক্রান্ত থেকে শুরু করে ইউব্লিউএস, ইনকাম সার্টিফিকেট ও ঘুষ ছাড়া কোনও কাজে হাত দেননি অভিযুক্তরা। 


তাই তাদের বিরুদ্ধে কঠোর ব‍্যবস্থা নিতে সাহারুল আলম অনুরোধ জানিয়েছেন। এতে প্রমাণ স্বরুপ একজনের ভিডিওগ্রাফি ও অভিযোগ নামায় জমা দেন। এরই পরিপ্রেক্ষিতে সার্কল অফিসার মারিয়া তানিম গত শুক্রবার শুনানি করে অভিযুক্তদের কাছ থেকে অভিযোগ গ্রহণ করেন। এতে তদন্তে নেমে রমিজ উদ্দিন লস্করের বিরুদ্ধে যথেষ্ট তথ‍্য পান সিও। 


মূলত সিও র দুর্নীতি বিরোধ অ‍্যাকশন মোড়ের তদন্ত সংশ্লিষ্ট বিভাগ রমিজ উদ্দিন লস্কর নামের পাটোয়ারীকে বরখাস্ত করেছে। বাকি থাকা অভিযুক্ত ৬ জনের বিরুদ্ধে ও চলছে তদন্ত। এদিকে পাঠানো শোকজ নোটিশের জবাবের অপেক্ষায় রয়েছে সিও। অন‍্য একসূত্রে জানা গেছে, বরখাস্তকৃত পাটোয়ারীর বিরুদ্ধে মামলা দায়ে করছেন সিও।


আরএক্স/