যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে গাড়ি বাড়াব: সড়ক সচিব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৩১ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৩


যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে গাড়ি বাড়াব: সড়ক সচিব
কথা বলছেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী - ছবি: সংগৃহীত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হওয়া বিআরটিসি বাসে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে গাড়ি বাড়ানো হবে বলে জানিয়েছেন  সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী।


তিনি বলেন, “সাধারণ মানুষের অনেক দিনের দাবি ছিল একটি বাস সার্ভিস চালু করার। ফার্মগেট গুরুত্বপূর্ণ জায়গা, অনেক যাত্রী এখান থেকে যাতায়াত করে। ফার্মগেট একটি হাব। তার পরিপ্রেক্ষিতে প্রতিদিন সাড়ে ৭টা থেকে ফার্মগেট থেকে জসিম উদ্দিন বিআরটিসির আটটি বাস চলবে। যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে আমরা গাড়ি বাড়াব।”


আরও পড়ুন: এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু


সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিরতিহীনভাবে ফার্মগেট (খামারবাড়ি সংলগ্ন) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত রুটে বিআরটিসি বাস চলাচল শুরুর আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


আরও পড়ুন: আজ থেকে এক্সপ্রেসওয়েতে চলবে বাস


সড়ক সচিব বলেন, “সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে মোটরসাইকেল আপাতত চলবে না। পুরোপুরি চালু হওয়ার পর বিষয়টি ভেবে দেখা হবে। পদ্মা সেতুতে প্রথমে দেওয়া হয়নি মোটরসাইকেল। পরে দেওয়া হয়েছে, অনেকেই পদ্মা সেতুতে উঠে ছবি তোলে, সেলফি নিচ্ছে, আমরা মানুষকে বারবার সতর্ক করছি। নিরাপত্তা বাহিনী বারবার সতর্ক করছে। মানুষের একটা আবেগ আছে, আর এটা তো এক্সপ্রেসওয়ে, এখানে দ্রুতগতিতে গাড়ি চলবে। মোটরসাইকেলের বিষয়ে সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।”


জেবি/এসবি