দেশে বিপদ ধেয়ে আসছে বললেন রিজভী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৬ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


দেশে বিপদ ধেয়ে আসছে বললেন রিজভী
রুহুল কবির রিজভী - ফাইল ছবি

সরকারের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “দেশের জনগণকে বারবার ধোঁকা দিয়ে, জনগণকে জনগণ না মনে করে বন্দি করে নির্বাচন করে, একই দলের বিভিন্ন স্বতন্ত্র প্রার্থী করে নির্বাচন করে আপনারা মনে করছেন জনগণ এটা বুঝবে না। জনগণ সবই বোঝে। বিএনপি ও সমমনা দলগুলো যে আন্দোলনে রয়েছে সেই আন্দোলনে দেশের জনগণের সমর্থন রয়েছে। সুতরাং দেশে কিন্তু বিপদ ধেয়ে আসছে।”


আরও পড়ুন: নবীন-প্রবীণের সমন্বয়ে হবে মন্ত্রিসভা: কাদের


বুধবার (১০ জানুয়ারি) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী আরও বলেন, “এ দুর্ভাগা জাতির রাজনীতির করুণ মৃত্যুর কথা আপনাদের বলতে চাই। সেই করুণ মৃত্যু হচ্ছে গণতন্ত্রের, ব্যক্তি স্বাধীনতার। দেশে এমন একটা পরিস্থিতি তৈরি করা হয়েছে যে আওয়ামী লীগ ও তার কর্মী-সমর্থকরা হচ্ছে নাগরিক, আর যারা অন্যায়ের প্রতিবাদ করবে বিরোধিতা করবে তারা হচ্ছে প্রজা। ৭ জানুয়ারির নির্বাচনে মানুষের মৌলিক অধিকার নিয়ে যে ছিনিমিনি খেলা হয়েছে এটা শুধু নজিরবিহীন বললেই শেষ হবে না এর মধ্যে যে নির্দয়তা, নির্মমতা নিষ্ঠুরতা এ রকম অনাচার পৃথিবীর আর কোথাও পাওয়া যাবে না।”


আরও পড়ুন: অগ্নিসন্ত্রাসের মূলোৎপাটন নতুন সরকারের চ্যালেঞ্জ: তথ্যমন্ত্রী


সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, “এবার রাজনৈতিক খেলা, নির্বাচনী খেলা তো আপনারা দেখালেন। এক দলকে বিভিন্ন দল করে আমি-ঢামি মামুদের দিয়ে যে নির্বাচন করালেন এ নির্বাচনে গোটা বিশ্ববাসী হাততালি দেয়নি মুচকি হেসেছে যে এরা মানুষ হিসেবে কথা বলেছে নাকি তাদের ভেতর অন্য কিছু আছে, অন্য কোনো সত্তা আছে তাদের। এখন রাজনীতির খেলা নাকি দেখাবে। তারা দুর্নীতির সাগরে ভাসছে, তারা নাকি দুর্নীতির বিরুদ্ধে জিহাদ করবে। দুর্নীতি তো আপনাদের অঙ্গের ভূষণ।”


জেবি/এসবি