এ বছরই শেষ হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১১ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


এ বছরই শেষ হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ: কাদের
কথা বলছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ছবি: সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছরের মধ্যেই ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ সমাপ্ত হবে। 


মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।


সেতুমন্ত্রী বলেন, “ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে। বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত অংশে যান চলাচল শুরু হয়েছে। চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত বাকি অংশের কাজ ২০২৪ সালের মধ্যেই সম্পন্ন করা হবে।”


তিনি জানান, পদ্মা সেতুতে দৈনিক ২ কোটি টাকা টোল আদায় হচ্ছে এবং পদ্মা সেতুতে যানবাহন এ পর্যন্ত টোল আদায় হয়েছে ১২৫২ কোটি টাকা। চলতি বছরে জুনের মধ্যেই গাজীপুরে বিআরটিএ প্রকল্পের কাজ সমাপ্ত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


আরও পড়ুন: নবনির্বাচিত সাংসদ পাভেল এর মতবিনিময় সভা


এ সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেতারা এখন মনের সুখের জন্য আবোল তাবোল কথা বলছেন। দেশের সমৃদ্ধি নিয়ে কাউকে ঈর্ষা করা উচিত নয়। দেশের স্বার্থই আগে। যে সরকার উন্নয়ন করে তার প্রশংসা করা উচিত, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে সেটা হয় না।”


আরও পড়ুন: আ. লীগের যৌথসভা বুধবার


তিনি বলেন, “তারা (বিএনপি) নির্বাচন করতে দেবে না, আমরা নির্বাচনটা ভালোভাবে করে ফেলেছি। ভয়টা কোথায় রইল? ভয়ের কোনো কারণ নেই। তারা আতঙ্ক সৃষ্টি করে। গুপ্তভাবে আক্রমণ, তাদের অগ্নিসন্ত্রাস, এসব অপকর্ম যারা করে, তারা কে কি বলল সেটা কি আমরা মাথা ঘামাই না।”


এর আগে সকালে মন্ত্রী সেতু ভবনে সেতু এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে করেন মতবিনিময় করেন এবং বিভিন্ন প্রকল্পের অগ্রগতির খোঁজখবর নেন।


জেবি/এসবি