গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে সন্ধ্যায় বসবেন প্রধানমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:২৮ অপরাহ্ন, ২৮শে জানুয়ারী ২০২৪


গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে সন্ধ্যায় বসবেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে  বৈঠক করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।


রবিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্বতন্ত্রের ৬২ সংসদ সদস্যের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


গেল ২৪ জানুয়ারি আ.লীগ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


এদিকে, এ বছরের ৭ জানুয়ারি দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আ. লীগ ২২৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এ ছাড়া জাতীয় পার্টি ১১টি এবং ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্রদের এমপিদের মধ্যে অধিকাংশই আওয়ামী লীগের সঙ্গে জড়িত।


আরও পড়ুন: দুই সিটির নির্বাচন: ১ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্র প্রস্তুত করার নির্দেশ


সম্প্রতি  স্বতন্ত্রদের একটি অংশ জোটবদ্ধ হয়ে প্রধান বিরোধী দল হওয়ার আগ্রহ প্রকাশ করে। তবে, জাতীয় পার্টির পক্ষ থেকে বলা হয় তারাই সংসদে বিরোধী দল হচ্ছে।


গেল ১৮ জানুয়ারি গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) বিরোধীদলীয় নেতাও নির্বাচন করে জাতীয় পার্টি। এ ছাড়া দলটির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলের উপনেতা এবং মহাসচিব মজিবুল চুন্নুকে বিরোধীদলীয় চিফ হুইপ মনোনয়ন দেওয়া হয়েছে। তবে, বিরোধী দল কারা হচ্ছেন আনুষ্ঠানিকভাবে এখনও কোনো নির্দেশনা আসেনি।


আরও পড়ুন: নির্বাচনে দায়িত্বে থাকা নেতাদের কাশ্মীরি শাল উপহার দিলেন নৌপ্রতিমন্ত্রী


উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হবে। এদিন থেকে শুরু হবে দ্বাদশ সংসদের পাঁচ বছরের মেয়াদ, যা শেষ হবে ২০২৯ সালের ২৯ জানুয়ারি।


জেবি/এসবি