অব্যাহতি দেওয়ার ক্ষমতা নেই রওশনের: জাপা মহাসচিব


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৫৬ অপরাহ্ন, ২৮শে জানুয়ারী ২০২৪


অব্যাহতি দেওয়ার ক্ষমতা নেই রওশনের: জাপা মহাসচিব
মহাসচিব মজিবুল হক চুন্নু | ফাইল ছবি

পার্টি থেকে কাউকে অব্যাহতি দেওয়ার ক্ষমতা নেই রওশন এরশাদের বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু।


রবিবার (২৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


এর আগে এদিন দুপুরে দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চন্নুকে বহিষ্কারের ঘোষণা দেন।


রবিবার গুলশানে নিজ বাসভবনে জি এম কাদের বিরোধী নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেন তিনি। এ সময় পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত কাজী মামুনুর রশীদকে নতুন মহাসচিব ঘোষণা করা হয়েছে।


আরও পড়ুন: জাপা থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ


নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে রওশন বলেন, “নেতাকর্মীদের অনুরোধে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মানুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।”


রওশনের গুলশানের বাসায় বৈঠকে আগামী ২৮ ফেব্রুয়ারি অথবা এক মার্চ সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। সভায় নির্বাচিত চার এমপি উপস্থিত ছিলেন বলেও জানা যায়।


রওশন বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের বক্তব্য ও বিবৃতি এবং নির্বাচন পরবর্তী সময়ে তাদের ভূমিকা পার্টিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে। নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৮৭টি আসনে প্রার্থী মনোনয়ন প্রদান করে ২৬টি আসনে সমঝোতা করেও জনগণরে সামনে অস্বীকার করে দেশবাসী এবং পার্টির মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে পার্টিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে।”


আরও পড়ুন: সমসাময়িক বিষয় নিয়ে চ্যালেঞ্জের মুখে আছি: কাদের


ছয়টি বিষয় উল্লেখ করে রওশন এরশাদ বলেন, “নেতাকর্মীদের অনুরোধে এবং পার্টির গঠনতন্ত্রের ২০/১ ধারায় বর্ণিত ক্ষমতাবলে আমি পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি প্রদান করলাম।’


জেবি/এসবি