‘ঐক্যবদ্ধ আ.লীগকে কেউ পরাজিত করতে পারে না’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫১ অপরাহ্ন, ৯ই মার্চ ২০২৪


‘ঐক্যবদ্ধ আ.লীগকে কেউ পরাজিত করতে পারে না’
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে থাকব। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারে না। ঐক্যবদ্ধ শক্তি আমাদেরকে দলগত ভাবে আরো শক্তিশালী করবে। 


শনিবার (৯ মার্চ) বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশন খামারবাড়িতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নবনির্বাচিত নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।


আরও পড়ুন: জাতীয় পার্টির (রওশনপন্থি) নতুন কমিটি ঘোষণা


বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব বাহাউদ্দিন নাছিম বলেন, যারা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে, গণতান্ত্রিক চেতনায় সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ যারা বিশ্বাস করে তাদের অবশ্যই ঐক্যবদ্ধ হয়েই থাকতে হবে। এই জায়গাটি সবার তৈরি করতে হবে। এরপরও যদি কেউ অপ্রয়োজনে অথবা নিজের স্বার্থের জন্য বঙ্গবন্ধুর আদর্শের শক্তিকে পরাজিত করে আত্মতৃপ্তি পায় তাদের সাথে গণতান্ত্রিক, প্রগতিশীল এবং মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাস করে তাদের পক্ষের কোনো শক্তি থাকবে না। যাদের মধ্যে অসৎ উদ্দেশ্য থাকে তারা সবসময়ই পরাজিত হয়। 


এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে হতদরিদ্র একটি দেশ থেকে আজকের উন্নয়নশীল একটি রাষ্ট্রে পরিণত করেছেন। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হয়েছে। বিশ্বের অনেক উন্নত দেশগুলো আজ বাংলাদেশকে দেখে বিস্ময় দৃষ্টিতে তাকিয়ে থাকে। এসব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে। তার কারণেই বাংলাদেশ এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। এতসব উন্নয়নের পরও একটি গোষ্ঠী বাংলাদেশ ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে গভীরভাবে ষড়যন্ত্র করছে।


আরও পড়ুন: নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা, মন্ত্রীরা করছেন তামাশা: মঈন খান  


তিনি আরও বলেন, এরা দেশবিরোধী একটি অপশক্তি। এরা দেশের সাধারণ মানুষকে শান্তি দিতে জানে না। দেশের মানুষের মুক্তি, শান্তি ও উন্নয়নের লক্ষ্যে এরা কোনো ধরনের কাজ করে না। দেশরত্ন শেখ হাসিনা সাধারণ মানুষের জন্য যে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তার এ চলার পথকে এরা বাধাগ্রস্ত করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়। এরা বারবার আমাদের অর্থনীতির ওপর আঘাত হানতে চায়। এদের বিরুদ্ধে আমাদের যার যার অবস্থান থেকে ভালোভোবে সজাগ থাকতে হবে। 


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নেতাদের উদ্দেশ্যে বাহাউদ্দিন নাছিম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর এ দক্ষতা আপনাদের মধ্যে আছে। এখানে অনেক সিনিয়র প্রফেসর এবং তরুণ শিক্ষকেরা আছেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফোরামের নির্বাচনে তরুণরা এবার বেশ সংখ্যক ভোটে নির্বাচিত হয়ে প্রমাণ করেছেন তাদের যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে স্ব স্ব অবস্থানে। ভোটে যারা নির্বাচিত হয়েছেন তারা যোগ্যতা ও দক্ষতার আবারও প্রমাণ দিয়েছেন। তারা আগামী দিনে আমাদের শিক্ষক ফোরামকে আরো অনেক বেশি শক্তিশালী করবে। 


এমএল/