কৃষক লীগ নেতৃবৃন্দদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২৩ অপরাহ্ন, ১৯শে এপ্রিল ২০২৪


কৃষক লীগ নেতৃবৃন্দদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক লীগ নেতাদের গণভবনে উৎপাদিত বিভিন্ন ধরনের শাক-সবজি উপহার দিয়েছেন।


শুক্রবার (১৯ এপ্রিল) সকালে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপস্থিত নেতাদের এ উপহার তুলে দেওয়া হয়।


গণভবনে উৎপাদিত পাট শাক, পালং শাক, ডাটা শাক, পুঁইশাক, করলা, লাউ, বরবটিসহ বিভিন্ন ধরনের শাক-উপহার কৃষক লীগ নেতাদের হাতে তুলে দেওয়া হয়। উপস্থিত সংবাদমাধ্যমকর্মীদেরও এসব শাক-সবজি উপহার দেওয়া হয়।


প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শাক-সবজি পেয়ে কৃষক লীগ নেতাদের অনেক বেশি উৎফুল্ল হতে দেখা যায়। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।


কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ সংবাদমাধ্যমকে বলেন, গণভবনে উৎপাদিত লাউ, করলা, চিচিঙ্গা, ঢ্যাঁড়স, বরবটি, বিভিন্ন ধরনের শাক-সবজি আমাদেরকে উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী।


আরও পড়ুন: স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে


প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সমীর চন্দ্র আরও বলেন, প্রধানমন্ত্রী তার নিজস্ব তত্ত্বাবধানে তার বাসভবনে (গণভবনে) উৎপাদিত শাক-সবজি কৃষক লীগ নেতাকর্মীদের উপহার দেওয়ায় যে প্রকারে উৎফুল্ল হয়েছি, তেমনি নিজেরাও প্রধানমন্ত্রীর মতো একজন ভালো খামারি হওয়ার জন্য ভালো প্রেরণা পেয়েছি।


তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন এক ইঞ্চি জায়গাও খালি না রেখে উৎপাদনের আওতায় আনতে হবে। তাহলে খাদ্যের জন্য আমাদের অন্যকারো মুখাপেক্ষী হতে হবে না। আমাদের নিয়ে কেউ কোনো ধরণের ষড়যন্ত্র করতে পারবে না।


গণভবনের ব্যাংকুয়েট হলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।


প্রসঙ্গত, ১৯৭২ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক লীগ প্রতিষ্ঠা করেছিলেন।


এমএল/