বশেমুরকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৫ অপরাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৪


বশেমুরকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালন
ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত হয়েছে। প্রাণীদের প্রতি সেবা ও ভালোবাসার নিদর্শনস্বরূপ প্রতি বছরের ন্যায় এবারও এ দিবস পালন করা হল।


রবিবার (২৮ এপ্রিল) এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠানের শুরুতে এক বর্ণাঢ্য র‌্যালি করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে ভেটেরিনারি দিবসের গুরুত্ব তুলে ধরে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ও উদ্বোধক হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ মহাত্মা গান্ধীর প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেছেন, "একটি জাতির সভ্যতা ও উন্নতি বিবেচিত হয় সেই জাতি প্রাণীকূলের প্রতি কতটা সহানুভূতিশীল।"


আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে নতুন যে নির্দেশনা দিল মন্ত্রণালয়


অনুষ্ঠানের কী-নোট স্পিকার হিসেবে গাইনিকোলজি, অবস. অ্যান্ড রিপ্রোডাক্টিভ হেলথ্ বিভাগের প্রফেসর ড. আ.ন.ম. আমিনুর রহমান এ দিবসের উৎপত্তি, ইতিহাস নিয়ে আলোচনা করেন। স্বাগত বক্তব্য রাখেন ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের সাবেক ডিন ও বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মোর্শেদুর রহমান। ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলী জিন্নাহ অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে উপস্থিত সকলকে প্রাণীসম্পদের যথাযথ রক্ষণাবেক্ষণের মাধ্যমে আগামীর সুন্দর স্বাস্থ্য মানবিক পৃথিবী গড়ে তোলার আহ্বান জানান। 


উল্লেখ্য, অনুষ্ঠানে ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিভাগের শিক্ষকসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, কর্মকর্তা, ও কর্মচারী উপস্থিত ছিলেন।


এমএল/