ভেসে আসা টর্পেডো উদ্ধার করে শেরেবাংলা নৌঘাঁটিতে নেওয়া হয়েছে


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩৪ অপরাহ্ন, ২৯শে এপ্রিল ২০২৪


ভেসে আসা টর্পেডো উদ্ধার করে শেরেবাংলা নৌঘাঁটিতে নেওয়া হয়েছে
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রামের ভাঙা খালে ভেসে আসা টর্পেডোটি উদ্ধার করে ওই এলাকা থেকে সরিয়ে নিয়েছে নৌবাহিনী। 


সোমবার (২৯ এপ্রিল) দুপুর দেড়টায় বিষয়টি নিশ্চিত করে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, বেলা সাড়ে ১১টার দিকে নৌবাহিনী এটিকে (টর্পেডো) উদ্ধার করে কলাপাড়ায় অবস্থিত বানৌজা শেরেবাংলা নৌঘাঁটিতে নিয়ে গেছে । এটি মূলত অনুশীলন কাজে ব্যবহৃত হয় এবং ক্ষতিকারক কিছু নয় বলে উদ্ধারকারীরা জানিয়েছেন বলেও জানান তিনি ।


আরও পড়ুন: ভোলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রেহানা ফেরদৌস


নৌবাহিনীর বরাত দিয়ে তিনি আরও জানান, এটি বাংলাদেশের নয়। তবে কোন দেশের, তা এখনও নির্ণয় করতে পারেনি তারা। সোমবার সকালে রাঙ্গাবালীর মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রাম সংলগ্ন ভাঙা খালে ‘টর্পেডো’ সদৃশ একটি বস্তু ভেসে আসে। সেসময় ভাসমান ওই বস্তুটি দেখতে ভিড় করে স্থানীয় লোকজন । কাছ থেকে বস্তুটি দেখে ভারী কোন অস্ত্র ভেবে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়।


পরে খবর পেয়ে সোমবার দুপুরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বস্তুটির কাছ থেকে লোকজনদের সরিয়ে দেওয়া হয়। অন্যত্র যাতে ভেসে না যায়, এজন্য রশি দিয়ে বেঁধে রাখা হয় বস্তুটিকে। এরপর খবর দেয়া হয় কোস্টগার্ড ও নৌবাহিনীকে।


এমএল/