চিকিৎসার নামে স্ত্রীর সম্ভ্রমহানি, প্রতিশোধ নিতে কবিরাজকে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫৮ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


চিকিৎসার নামে স্ত্রীর সম্ভ্রমহানি, প্রতিশোধ নিতে কবিরাজকে হত্যা
ছবি: জনবাণী

চিকিৎসার নামে স্ত্রীর সম্ভ্রমহানি করেছে এমন সন্দেহে কবিরাজকে গলা কেটে হত্যা করে স্বামী রুবেল মিয়া। চুয়াডাঙ্গার গ্রাম্য কবিরাজ রাজ্জাক শেখ রাজাই হত্যাকান্ডের ঘটনায় এমন তথ্য দিয়েছে পুলিশ। ওই হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে মূল আসামী রুবেল মিয়া ও সোহেল রানা নামে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও প্রদাণ করেছেন।


মঙ্গলবার (৪ জুন) দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান। তিনি বলেন, হত্যার শিকার রাজ্জাক শেখ রাজাই কবিরাজি করে মানুষের বিভিন্ন ধরণের চিকিৎসা প্রদান করতেন। আসামী রুবেল মিয়া ও তার স্ত্রী শারীরিক চিকিৎসার জন্য কবিরাজ আব্দুর রাজ্জাকের শরণাপন্ন হলে গত ৩১ মে সন্ধ্যায় ভিকটিম আব্দুর রাজ্জাক জ্বিনের মাধ্যমে চিকিৎসা দেওয়ার কথা বলে আসামী রুবেল ও তার স্ত্রীকে সদর থানার হোগলডাঙ্গা গ্রামের নবগঙ্গা ব্রীজের কাছে পান বরজের কাছে নির্জন জায়গায় নিয়ে যায় এবং আসামীকে সিগারেট আনতে দোকানে পাঠায়। কিছুক্ষণ পরে আসামী রুবেল পানবরজের নিকটে এসে ভিকটিম রাজ্জাক ও তার স্ত্রীকে খুঁজে না পেয়ে আসামীর স্ত্রীর মোবাইলে কল দিলে বন্ধ পায়। খোঁজাখুজির একপর্যায়ে আনুমানিক ৩৫/৪০ মিনিট পরে ভিকটিম ও আসামীর স্ত্রী পানবরজের নিকট ফিরে আসে তার স্ত্রীকে দেখে অনৈতিক কোন কাজ করেছে বলে সন্দেহ পোষন করেন। পরবর্তীতে আসামী বাড়িতে এসে তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করলে তার স্ত্রী কান্নকাটির একপর্যায়ে স্বীকার করে ভিকটিম আব্দুর রাজ্জাক কবিরাজ চিকিৎসা দেওয়ার নামে সম্ভ্রমহানি করেছে।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত


পরবর্তীতে ওই দিন রাতে আসামী রুবেল তার সহযোগী সোহেল রানাকে সাথে নিয়ে ভিকটিমকে কৌশলে ডেকে মোটরসাইকেলে তুলে নিয়ে ধারালো ছুরি দিয়ে ভিকটিম আব্দুর রাজ্জাকের গলায় পোচ দিয়ে মোটরসাইকেল থেকে রাস্তায় ফেলে দেয়।


এ ঘটনায় ব্যবহৃত ধারালো চাকু, মোটরসাইকেল ও ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে। 


গ্রেপ্তারকৃত আসামীরা হলেন, সদর উপজেলার সুবদিয়া গ্রামের আব্দুর সেলিমের ছেলে রুবেল মিয়া (২৩) ও একই এলাকার আনিসের ছেলে সোহেল রানা (২০)।


আরও পড়ুন: কুষ্টিয়ায় বিজিবির অভিযানে আড়াই কেজি কোকেন উদ্ধার


উল্লেখ্য, গত ১ জুন সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার নতুন ভান্ডারদহ-জুগিরহুদা রাস্তার পাশের একটি মাঠ থেকে রাজ্জাক শেখ রাজাই (৫০) নামে এক কবিরাজের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।


এমএল/