পাবনার ‘রাজা বাবুর’ দাম ১৫ লাখ টাকা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪২ অপরাহ্ন, ৫ই জুন ২০২৪


পাবনার ‘রাজা বাবুর’ দাম ১৫ লাখ টাকা
ছুবি: প্রতিনিধি

 এবার পাবনার কোরবানির হাট মাতাবে ৩৫ মণের ওজনের ‘রাজা বাবু’। বিশালাকৃতির এই গরুটি উচ্চতা প্রায় ৬ ফুট ৫ ইঞ্চি ও দেহের প্রশস্ত ১০ ফুট ৪ ইঞ্চি। সবার প্রিয় ওই ‘রাজা বাবুর’ দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ টাকা।


 জানা গেছে, এবার ঈদে বিক্রি করতে চান ‘রাজা বাবুকে’। তোলা হবে কোরবানি পশুর হাটে। গরুটি সব ক্রেতার নজর কাড়বে বলে আশা করছেন গরুটির মালিক খামারি মোহাম্মদ হায়াতুল্লা। পাবনা সদরের মালিগাছা ইউনিয়নে রুপপুর গ্রামের খামারে ২০০টি গরু পালন করছেন । এর মধ্যে সব থেকে বড়  ৩৫ মণ ওজনের ষাঁড় রাজাবাবু । পাবনার ওই রাজাবাবু”র দাম চান খামারি ১৫ লাখ টাকা । 


 ‘আল হায়াত অ্যাগ্রো খামারের’ প্রতিষ্ঠাতা মো. হায়াতুল্লা বলেন , এবারের কোরবানি ঈদের জন্য আমি রাজাবাবু গরুটি বিক্রি করতে চায় । আমার রাজাবাবুর দাম ১৫ লক্ষ টাকা। নিতে চাইলে আমার সঙ্গে যোগাযোগ করতে পারেন ।


 তিনি আরো বলেন, দানাদার খাবারের পাশাপাশি ‘রাজা বাবুর’ খাদ্য তালিকায় রয়েছে ধানের গুড়া, ভুসি, ছোলা, ভুট্টা ও  সবুজ ঘাসহ সব দেশীয় খাদ্য। প্রতিদিন খাবারে জন্য ‘রাজা বাবুর’ পেছনে ব্যয় হয় ৭০০ থেকে ৮০০ টাকা। পছন্দের ‘রাজা বাবুকে’ ভালোবাসেন আমার খামারের সবাই। 


 পাবনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গৌরাংগ কুমার তালুকদা বলেন, এবারের কোরবানির ঈদের পাবনা জেলাতে প্রায় সাড়ে ৬ লাখের বেশি পশু প্রস্তুত রয়েছে। এর মধ্যে জেলার চাহিদা সাড়ে তিন লাখ পশু। বাকি তিন লাখের বেশি পশু সারা দেশে সরবরাহ করা হবে। যুবকদের কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা হিসেবে তৈরি করতে জেলা প্রাণিসম্পদ অফিস কাজ করছে।


এসডি/