বিশ্বকাপে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে হারিয়ে যা বললেন শান্ত


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:২৩ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


বিশ্বকাপে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে  হারিয়ে যা বললেন শান্ত
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ হেরে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। একদিকে ধারাবাহিক পরাজয়, অন্যদিকে চোটের কারণে ছিটকে যাওয়া পেসার শরিফুলকে দলে পাচ্ছে না টাইগাররা। এছাড়া তো রয়েছেই টাইগারদের টপ অর্ডারের ব্যর্থতা। তবে সব ছাপিয়ে জয় দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করলো বাংলাদেশ। আর শর্ট ফরম্যাটের বিশ্বমঞ্চে লঙ্কানদের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়।


দলের এমন জয়ে দারুণ সন্তুষ্ট নাজমুল হোসেন শান্তও। ম্যাচ শেষে অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে তার দাবি, সবাই যেভাবে খেলেছে, তাতে খুশি।


আরও পড়ুন: শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের


শান্তর ভাষ্যমতে, ‘সবাই যেভাবে খেলেছে তাতে খুশি। রান চেজ করা সহজ ছিল না, তবে আমরা সত্যি বলতে ভাল ব্যাট করিনি। আজকের উইকেট বেশ ভাল ছিল।’


এদিকে এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পর ব্যাটে রান পেয়েছেন ওপেনার লিটন কুমার দাস। যা কিনা ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এ নিয়ে শান্তর মন্তব্য, ‘লিটন আজ তার দক্ষতা দেখিয়েছে। তাওহীদ (হৃদয়) যেভাবে ব্যাটিং করেছে, তা আমাদের সহায়তা করেছে ম্যাচ জিততে। দর্শকদের জন্য খুশি এবং আমি আশা করি তারা আবার মাঠে এসে আমাদের সমর্থন করবেন।’


আরও পড়ুন: নাটকীয় সুপার ওভারে পাকিস্তানকে হারালো যুক্তরাষ্ট্র


উল্লেখ্য, শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ২ উইকেট এবং ১ ওভার হাতে রেখেই জয় ছিনিয়ে নেয় টাইগাররা।


লিটন দাসের ৩৬, তাওহীদ হৃদয়ের ৪০ এবং শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের ১৪ রানে ভর করে বিশ্বকাপে প্রথমবার লঙ্কানদের হারায় বাংলাদেশ। এর আগে, দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপে লঙ্কানদের মুখোমুখি হলেও জয়ের মুখ দেখেনি সাকিব-শান্তরা। শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচ নিয়ে ১৭ বারের দেখায় ১১ জয় লঙ্কানদের। বিপরীতে ৬টিতে জয়ের দেখা পেয়েছে টাইগাররা।


জেবি/আজুবা