টেকনাফে ছুরিকাঘাতে হত্যার প্রতিশোধে ছুরিকাঘাতে অপর যুবককে হত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৭ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৪


টেকনাফে ছুরিকাঘাতে হত্যার প্রতিশোধে ছুরিকাঘাতে অপর যুবককে হত্যা
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফের পূর্ব শত্রুতা জের ধরে রেজাউল করিম (৩০) নামে এক যুবককে হত্যার কয়েক ঘন্টা পর প্রতিশোধ নিতে প্রতিপক্ষের সাইফুল ইসলাম (৩০) নামে আরেকজন যুবককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে।


বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া জামে মসজিদ সংলগ্ন একটি দোকানের সামনে সাইফুল ইসলামকে ছুরিকাঘাত করা হয়। আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার রাত ১০ টার দিকে মারা যান সাইফুল।


সাবরাং ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওর্যাডের ইউপি সদস্য আব্দুল মান্নান এসব তথ্য নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: টেকনাফে সমুদ্র সৈকতে ভেসে এলো অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত মরদেহ


নিহত সাইফুল ইসলাম টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়ার বাসিন্দা ইমান হোসেনের ছেলে।


সাবরাং ইউনিয়ন পরিষদের ৭নম্বর ওর্যাডের ইউপি সদস্য আব্দুল মান্নান জানান, পূর্ব বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়া বাসিন্দা মৃত হামিদ হোসেনের ছেলে রেজাউল করিমকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনার প্রতিশোধ হিসেবে ওইদিন বিকেলে শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া জামে মসজিদ সংলগ্ন জোবায়েরের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন সাইফুল ইসলাম। ওই সময় মোহাম্মদ আয়াস ও মোহাম্মদ রফিকের নেতৃত্বে কয়েকজন সাইফুলের উপর হামলা চালায়। তারা সাইফুলকে মারধর করার পাশাপাশি ছুরিকাঘাত করেন। এসময় সাইফুলের বড় বোন ফাতেমা ও স্ত্রী জাহেদাকে মারধর করা হয়। পরে আহত অবস্থায় সাইফুলকে প্রথমে টেকনাফ হাসপাতালে নেওয়া পর প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।


আরও পড়ুন: টেকনাফে যুবককে কুপিয়ে হত্যা 


নিহত সাইফুলের বড় বোন ফাতেমা তার ভাই নির্দোষ দাবি করে বলেন, বানু ও নুরু হাকিম দুটি বংশের মধ্যে এক বছর ধরে হামলা ও মামলার  ঘটনা চলছে। বৃহস্পতিবার সকালে হামলায় বানুপক্ষের রেজাউল নামে একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এর প্রতিশোধ হিসেবে অপরপক্ষের (নুর হাকিম) লোকজনকে খুঁজতে গিয়ে আমার ভাইকে দোকানে বসে থাকা অবস্থায় মারধর করে হত্যা করা হয়েছে। তাদের মারধরের শিকার আমি নিজেও হয়েছি। পাশাপাশি সাইফুলের স্ত্রী জাহেদাকেও তারা মারধর করে আহত করেছেন। বৃহস্পতিবার সকালের ঘটনার সঙ্গে জড়িত ফরহাদ দূর সম্পর্কীয় মামা হওয়ায় প্রতিপক্ষের লোকজন সাইফুলকে মারধর করে হত্যা করেছেন।


টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে একইদিনে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় দুজন নিহত হয়েছেন। এঘটনায় এখন পর্যন্ত উভয়পক্ষের কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি। তবে নিহত সাইফুলের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


জেবি/এসবি