গানে গানে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাবেন সঙ্গীতশিল্পীরা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৩৯ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


গানে গানে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাবেন সঙ্গীতশিল্পীরা
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবির প্রতি সংহতি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করবেন সংগীতশিল্পীরা।


শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টায় ধানমন্ডির রবীন্দ্র সরোবরে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করতে মিলিত হবেন তারা। 


এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান, ‘সোনার বাংলা সার্কাসের’ প্রবর রিপন এবং ‘কুল এক্সপোজারের’ এরশাদুল হক।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, “আমাদের সঙ্গীতের মাধ্যমে আমরা আমাদের সমর্থন প্রদর্শন করব। যারা ঢাকার বাইরে আছেন, তারা নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করবেন। আমাদের শিক্ষার্থীদের সঙ্গে এই সংহতি হোক শান্তিপূর্ণ এবং গানে গানে। আমরা বাংলা গানের সেই সব লাইন দিয়ে ব্যানার ও ফেস্টুন তৈরি করব, যা বিভিন্ন সময় আন্দোলন ও প্রতিবাদে মানুষের মুখে মুখে ছিল। আমরা সবাই একসঙ্গে গানগুলো গাইব, এভাবেই আমরা আমাদের প্রতিবাদ জানাব।”


আরও পড়ুন: ‘জয় বাংলা’ কনসার্ট বয়কট করল আরও এক ব্যান্ড


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, “আমরা সবাই একসঙ্গে দাঁড়ালে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে এবং শক্তি অনুভব করবে যে আমরা তাদের পাশে আছি। এটাই আমাদের একমাত্র উদ্দেশ্য একত্রিত হওয়ার। আমরা শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে সংহতি প্রকাশ করব। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে একত্র হয়ে সুরের সঙ্গে আমাদের সংহতি প্রকাশে যোগদান করুন।”


আরও পড়ুন: শিক্ষার্থীদের সাথে সংহতি জানালো 'শিল্পী সমাজ'


কিংবদন্তি শিল্পী বব মার্লের গানের সঙ্গে মিল রেখে সঙ্গীতশিল্পীরা তাদের এ কর্মসূচির নাম দিয়েছেন  “গেটআপ স্ট্যান্ডআপ”। এ শিরোনামের একটি পোস্টার সামাজিকমাধ্যম ফেসবুকে শেয়ার করে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন। ফেসবুকে পোস্টারটি শেয়ার করেছেন মাকসুদুল হক, মানাম আহমেদ, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, প্রিন্স মাহমুদ, জন কবির, ন্যান্সি, এলিটা করিম, আরমীন মূসা, প্রবর রিপন, জয় শাহরিয়ার, এ কে রাহুল, খৈয়াম শানু সন্ধি, ব্যান্ড মাইলস, জলের গান, শিরোনামহীন, আর্টসেল, ব্ল্যাক, সাইফুল বারী প্রমুখ।


জেবি/এসবি