দুর্নীতি মোকাবিলা, সংস্কার বাস্তবায়নে ডাচ সহায়তা চান ড. ইউনূস


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৮:৩৮ অপরাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২৪


দুর্নীতি মোকাবিলা, সংস্কার বাস্তবায়নে ডাচ সহায়তা চান ড. ইউনূস
ছবি: সংগৃহীত

কৃষি রূপান্তর, পানি ব্যবস্থাপনা, দুর্নীতি মোকাবিলা এবং অন্তর্বর্তী সরকারের সংস্কার উদ্যোগ বাস্তবায়নে নেদারল্যান্ডসের সহায়তা চেয়েছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। 


বৃহস্পতিবার (সেপ্টেম্বর ২৬) জাতিসংঘ সদরদপ্তরে সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে ডাচ প্রধান ডিক শপের সঙ্গে সাক্ষাতে ড. ইউনূস এ সহায়তা চান।


আরও পড়ুন: সংস্কার, পাচার অর্থ ফেরাতে সহায়তার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের


প্রধান উপদেষ্টার ভেরিফাইড অফিসিয়াল সোশ্যাল পেজে এ কথা জানানো হয়। ডাচ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় কৃষি রূপান্তর, পানি ব্যবস্থাপনা, দুর্নীতি মোকাবেলা ও সংস্কার বাস্তবায়নে সহায়তা কামনা করেছেন ড. ইউনূস।


এর আগে, গত ২৩ সেপ্টেম্বর স্মরণকালের সবচেয়ে ছোট প্রতিনিধিদল (৫৭ সদস্যের) নিয়ে অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। পরে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) তিনি সেখানে পৌঁছান।


আরও পড়ুন: আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রধান কৌঁসুলির সঙ্গে ড. ইউনূসের বৈঠক


প্রধান উপদেষ্টা হিসেবে এটিই ড. ইউনূসের প্রথম বিদেশ সফর। এই সফরে তিনি ইতোমধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বেশ কয়েকজন সরকারপ্রধান ও বিভিন্ন সংস্থার প্রধানের সঙ্গে বৈঠক করেছেন।


নিউইয়র্ক স্থানীয় সময় শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় প্রধান উপদেষ্টা ঢাকার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করার কথা রয়েছে।


এমএল/