কর্মস্থলে যোগ না দেওয়া পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রক্রিয়া শুরু


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:২৭ অপরাহ্ন, ২৯শে সেপ্টেম্বর ২০২৪


কর্মস্থলে যোগ না দেওয়া পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রক্রিয়া শুরু
ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মাইনুল হাসান জানিয়ছেন, শেখ হাসিনা সরকারের পতনের পর এখনও যেসব পুলিশ সদস্য কর্মস্থলে যোগ দেয়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। 


রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পল্টনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, “এখনও যেসব পুলিশ সদস্য কর্মস্থলে যোগ দেয়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ঢাকার সব থানার কার্যক্রম চলছে, ৩-৪ টি থানার মেরামত কাজ চলমান। যেগুলো আগামী ৪-৫ তারিখের মধ্যে কমপ্লিট হয়ে যাবে।” কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা নতুন করে কোনো অপরাধে জড়ালে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ডিএমপি কমিশনার।


আরও পড়ুন: কোস্টগার্ডের ডিজি হলেন জিয়াউল হক


তিনি আরও বলেন, “মাদক, সন্ত্রাস ও অস্ত্রধারীদের বিরুদ্ধে অভিযান চলছে। জেনেভা ক্যাম্পে অভিযানে অনেক অস্ত্র উদ্ধার হয়েছে এবং অপরাধী গ্রেফতার হয়েছে।” 

রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পুলিশ নতুন উদ্যমে কাজ শুরু করেছে বলেও জানান ডিএমপি কমিশনার।


আরও পড়ুন: ইলিশের কেজি ৭০০ টাকা নির্ধারণে আইনি নোটিশ


এসময় ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান, সেক্রেটারি সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আবু সালেহ আকন, সাবেক সেক্রেটারি মাহবুব আলম লাভলুসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


জেবি/এসবি