ঢাকা-কক্সবাজার রুটে আরও পাঁচ দিন চলবে বিশেষ ট্রেন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:১০ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৪


ঢাকা-কক্সবাজার রুটে আরও পাঁচ দিন চলবে বিশেষ ট্রেন
ছবি: সংগৃহীত

যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এই বিশেষ ট্রেন চলবে।


শুক্রবার (১৮ অক্টোবর) কক্সবাজার আইকনিক রেল স্টেশনের কর্মকর্তা মো. গোলাম রব্বানী গনমাধ্যমকে এ তথ্য জানান।


আরও পড়ুন: সিএমএইচে ড. মুহাম্মদ ইউনূসের অস্ত্রোপচার সম্পন্ন


তিনি বলেন, ঢাকার কমলাপুর স্টেশন থেকে ২৩ অক্টোবর রাত ১১ টায় কক্সবাজারগামী প্রথম বিশেষ ট্রেনটি ছেড়ে পরদিন সকাল সাড়ে ৭টায় কক্সবাজার পৌঁছাবে। ২৪ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটের ট্রেনটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে। আর ট্রেনটি ঢাকা পৌঁছাবে রাত ১০টায়। একইভাবে ২৫ ও ২৬ অক্টোবর রাত ১১টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করবে এই ট্রেনটি। যেটি ২৬ ও ২৭ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছেড়ে যাবে। নিয়মিত দুই জোড়া বিশেষ ট্রেনের পাশাপাশি এই বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হচ্ছে।


তিনি আরও বলেন, মোট ১৮টি কোচের বিশেষ এই ট্রেনটিতে আসন সংখ্যা ৬৩৪টি। সাধারণ যাত্রীদের পাশাপাশি পর্যটকদের চাহিদার প্রেক্ষিতে এই বিশেষ ট্রেন সার্ভিসটি চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। এতে কক্সবাজার যাতায়াত ও ভ্রমণকে নিরাপদ আর স্বাচ্ছন্দ্যময় করবে।


আরও পড়ুন: দেশে ফিরতে সাকিব আমাকে ফোন দিয়েছিল: আসিফ নজরুল


এর আগে, দুর্গাপূজা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ৪ দিনের বিশেষ ট্রেন চলেছে। ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ছিল এই বিশেষ ট্রেন।


গত বছরের ১১ নভেম্বর উদ্বোধনের পর ১ ডিসেম্বর ‘কক্সবাজার এক্সপ্রেস’ এবং ১৪ জানুয়ারি ‘পর্যটক এক্সপ্রেস’ চলাচলের মধ্য দিয়ে কক্সবাজার-ঢাকা সরাসরি ট্রেনের যাত্রী পরিবহন শুরু হয়।


এমএল/