ডাইনিং পেয়ে খুশি হাবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ডাইনিং পেয়ে খুশি হাবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা

হাবিপ্রবি প্রতিনিধি: দীর্ঘদিন বন্ধ থাকার পর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাজউদ্দীন আহমেদ আবাসিক হলের ডাইনিং চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীরা। তবে এখনো চালু হয়নি বিশ্ববিদ্যালয়টির সেন্ট্রাল ক্যাফেটেরিয়া।

তাজউদ্দীন আহমদ হলের আবাসিক শিক্ষার্থী শফিউল আজম অপু বলেন, "চতুর্থ বর্ষের প্রতিটি মুহূর্তই অনেক গুরুত্বপূর্ণ। এতোদিন হলের ডাইনিং বন্ধ থাকায় কনকনে শীতের মধ্যে বাইরে গিয়ে খেতে হতো যা সত্যিই কষ্টসাধ্য এবং সময়সাপেক্ষ । তার উপর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বর্তমান সময়ে বাহিরে চলাফেরা করা কঠিন হয়ে গেছে । হলে নানাবিধ সমস্যা থাকবেই তবে সমস্যা সমাধানে বিলম্ব করা আসলেই অপ্রত্যাশিত। সংবাদ প্রচারের পর হল প্রশাসনের দ্রুত ডাইনিং চালু করার উদ্যোগটি ভালো লেগেছে। শিক্ষার্থীদের কষ্টলাঘব করায় হল প্রশিসনকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।"

আবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী মোঃ সেলিম ইসলাম বলেন, " দ্রুত ডাইনিং চালু করায় সংশ্লিষ্ট হল প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা চাই পুরো বছর যাতে ডাইনিং চালু থাকে। এজন্য বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি। "

এদিকে, তাজউদ্দীন আহমেদ হলের হল সুপার সহযোগী অধ্যাপক মোঃ শাহানুর কবীর ডাইনিং চালু রাখার ব্যাপারে জানান, " বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অনলাইনে চলে যাওয়ায় কিছু শিক্ষার্থী হয়তো বাসায় চলে গেছে। এতে করে ডাইনিং এ শিক্ষার্থীর উপস্থিতি কিছুটা কম। তবে আমরা যথাসাধ্য চেষ্টা করছি ডাইনিং চালু রাখার। বর্তমান হল প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। "


অন্যদিকে, সোমবার ( ২৪ জানুয়ারি ) শিক্ষার্থীদের খাবারের মান যাচাই করতে ডাইনিং পরিদর্শন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হল সুপার ও সহকারী হলসুপারবৃন্দ। এসময় তারা শিক্ষার্থীদের কাছে খাবারের মান স্বাস্থ্যসম্মত আছে কিনা এ ব্যাপারে খোঁজ খবর নেন। 

উল্লেখ্য যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বছরের শুরুতে হলের ডাইনিং ও ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করে হাবিপ্রবি পড়ুয়া সাধারণ শিক্ষার্থীরা। এর প্রেক্ষিতে গত ৮ জানুয়ারি ২০২২ " তিন মাসেও খোলেনি হাবিপ্রবির ক্যাফেটেরিয়া, বন্ধ হলের ডাইনিং " শীর্ষক সংবাদ প্রকাশের পর হলের ডাইনিং চালু হয় বলে জানা যায়।

এসএ/