গরু চোরকে সহযোগীতা করায় গ্রাম পুলিশ সদস্যের নামে মামলা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৬ পূর্বাহ্ন, ১৬ই অক্টোবর ২০২২


গরু চোরকে সহযোগীতা করায় গ্রাম পুলিশ সদস্যের নামে মামলা
ছবি: জনবাণী

রংপুরের বদরগঞ্জে গরু চোরকে সহযোগীতা করায় মিলন মিয়া নামে একজন গ্রাম পুলিশের নামে থানায় মামলা দায়ের করেছেন কৈলাশ চন্দ্র রায় সহ ১২জন ইউপি সদস্য। ঘটনার পর থেকে গ্রেফতার এড়াতে ওই  গ্রাম পুলিশ গা ঢাকা দিয়েছেন। উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মাঠেরহাট এলাকায় ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

 

চলতি বছরের ২৭ মে (শনিবার) রাত ২টায় লোহানীপাড়া ইউনিয়নের মোসলমারী তেলিপাড়া গ্রামের কৃষক হাতেম আলীর গোয়ালঘর থেকে চোরেরা ২লক্ষ ২০হাজার টাকা মুল্যের ৪টি গাভী চুরি করে নিয়ে যায়। পরে গরুর মালিক ঘটনাটি টেরপেয়ে শোর চিৎকার করলে গ্রামবাসী ঘুম থেকে জেগে উঠে দিকবিদিক গরু খুঁজতে বের হয়। 


তারা গ্রামের অদুরে রংপুর-ফুলবাড়ী হাইওয়ে সড়কে গিয়ে দেখতে পায় সংশ্লিষ্ট ৭নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মিলন মিয়া একাকী সড়কের উপর পায়চারী করছে। এ সময় গ্রামবাসী তাকে গরু চুরির বিষয়টি জানালে তিনি বলেন, এদিকে চোরেরা গরু নিয়ে আসেনি। আপনারা বরং অন্যদিকে গরু খুঁজে দেখেন। 


কিন্তু তার সন্দেহজনক আচরন দেখে গ্রামবাসী তাকে এতরাতে সেখানে থাকার কথা জিজ্ঞেস করলে তিনি রাতে গায়ে পোশাকহীন অবস্থায় সড়ক পাহারা দেওয়ার কথা বলে বিষয়টি এড়িয়ে যান। কিন্তু তার কথায় লোকজনের সন্দেহ হলে গ্রাম পুলিশের আশেপাশে খোঁজখবর করে ১টি গরু উদ্ধার করা সম্ভব হয়। এ সময় ঘটনার বেগতিক দেখে গ্রাম পুলিশ কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়ে নিজেকে আত্মগোপন করে রাখেন।

 

এদিকে গরু চুরির ঘটনায় গরুর মালিক হাতেম আলী বাদী হয়ে বদরগঞ্জ থানায় গ্রাম পুলিশ মিলন মিয়াসহ অজ্ঞাতনাম ব্যক্তিদের নামে অভিযোগ দায়ের করার পরেও অজ্ঞাত কারনে পুলিশ বিষয়টি আমলে নেয়নি। 


অন্যদিকে দীর্ঘ ৫মাস পর সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য শ্রী কৈলাশ চন্দ্র রায় বাদী হয়ে গরু চোরের সহযোগী মিলনের নামে বদরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে থানা পুলিশ বাদীর অভিযোগ পত্রটি নিয়মিত মামলা হিসাবে নথিভুক্ত করে। 


এছাড়াও ওই মামলার সাক্ষী হন লোহানীপাড়া ইউনিয়নের ৮জন ইউপি সদস্য এবং ৩জন সংরক্ষিত আসনের মহিলা সদস্য। এবিষয়ে বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, আসামী মিলন মিয়াকে গ্রেফতারের জন্য জোর তৎপরতা চলছে। শিগগরই তাকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।


আরএক্স/