মুঠো ফোনে মেরে ফেলার হুমকি !


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ পূর্বাহ্ন, ২০শে অক্টোবর ২০২২


মুঠো ফোনে মেরে ফেলার হুমকি !
ছবি: জনবাণী

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কে এই জামাত নেতা আদম ব্যবসায়িক আজিজুল ইসলাম হাফেজ। তার বিরুদ্ধে চ্যানেল সিক্স বাংলা টেলিভিশন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে মামলার বাদী লিমা আক্তার লতাকে মুঠো ফোনে মেরে ফেলার হুমকি দিয়েছে। এ নিয়ে আবারও বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর আমলী আদালত ফুলবাড়ী থানা কুড়িগ্রামে মামলা দায়ের করেন।

মামলা ও ভিকটিমের পারিবারিক সূত্রে জানা যায় গত ২৮ জুন ২০১৭ইং তারিখে ২ লক্ষ পঞ্চাশ হাজার টাকা যৌতুক দিয়ে কপিল উদ্দিনের লম্পর্ট পুত্র আজিজুল ইসলাম হাফেজ এর সঙ্গে রামপ্রসাদ ইউনিয়নে হতদরিদ্র ঘরের নজরুল ইসলামের কন্যা লিমা আক্তার লতা(২৪)কে বিয়ে দেন।

বিয়ের পর থেকে লম্পর্ট স্বামী আজিজুল ইসলাম হাফেজ, কপিল উদ্দিন, আরেক জন বিবি সহ তার পরিবারবর্গ লিমা আক্তার লতাকে অমানসিক নির্যাতন শুরু করে দেয় আবারও ২ লক্ষ টাকা যৌতুক আনার জন্য দাবি করেন। এর মাঝে লিমা আক্তার লতার গর্ভে থেকে দুটি ফুটফুটে ছেলে সন্তান জন্ম গ্রহণ করেন। অসহায় দিনমজুর পিতা যৌতুক দিতে না পারায় তার মেয়ে লিমা আক্তার লতাকে একতরফা তালাক প্রদান করে আদম ব্যবসায়িক আজিজুল ইসলাম হাফেজ।

পরে ভিকটিমকে বাবার বাড়িতে পাঠিয়ে দেন। এ নিয়ে লিমা আক্তার লতা বাদী হয়ে ২০১৮ সালে যৌতুক নিরোধ আইনে ৩ ধারা মামলা দায়ের করেন। জানাযায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় রামপ্রসাদ ইউনিয়নে লিমা আক্তার লতার গরিব পিতা মেয়ের শোকে স্ট্রোক করে মৃত্যর সাথে পাঞ্জা লড়ছে এবং দিন যায় রাত যায় লিমা আক্তার লতার ‘মা’ অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে দিন কাটাচ্ছে। অপরদিকে আসমীগণ বাদীকে মেরে ফেলার হুমকি দিয়েছে। এ নিয়ে লিমা আক্তার লতা বাদী হয়ে আবারও ফুলবাড়ী থানায় একটি সাধারন ডাইরী ভুক্ত করেন। 


যৌতুক লোভী লম্পর্ট স্বামী আদম ব্যবসায়িক জামাত নেতা পলাতক হইয়ে গা ঢাকা দিয়ে আছে বর্তমানে শিক্ষক হেফজ বিভাগ খিলক্ষেত দারুল উলুম নিকুঞ্জ মাদ্রাসা ঢাকায়। মামলা ও বাদী সূত্রে আরও জানা যায় লতা আক্তার লিমার লম্পর্ট স্বামী গত ২০ আগস্ট ২০২২ইং তারিখে অমানসিক নির্যাতন চালিয়ে তার গরিব পিতার বাড়িতে যৌতুক আনার জন্য পাঠিয়ে দেয়। দাবীকৃত যৌতুক দিতে না পারায় ১ নং আসামী লিমা আক্তার লতার স্বামী তার অনুমতি ছাড়ায় দ্বিতীয় বিয়ে করে অন্যত্র বসবাস করে আসছে এবং লতাকে তালাক প্রদান করেন।

এ দিকে ভিকটিম ফুটফুটে দুইটি কোলের ছেলে নিয়ে গরিব পিতার বাড়িতে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে।



এইচআর/