আর্জেন্টিনার জয়ে জামালপুরের মাসুদের কান্ড!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৪৩ অপরাহ্ন, ১৯শে ডিসেম্বর ২০২২


আর্জেন্টিনার জয়ে জামালপুরের মাসুদের কান্ড!
খিচুড়ি ভোজন

দীর্ঘ প্রতীক্ষার অবসান। ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপ জয় আর্জেন্টিনার। টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে বিশ্বজয়ের মুকুট উঠল আর্জেন্টিনার মাথায়।  আর জয়ে জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনা সমর্থক তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান ১৫০০ জনকে খাওয়ালেন খিচুড়ি।  করা হয় বিজয় উল্লাস।

  

জানা যায়, আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান মেসির প্রতি ভালবাসা ১০৬০ ফিট পতাকা বানিয়ে র‍্যালী করে সরিষাবাড়ীতে টাঙিয়ে দেয়। র‍্যালি থেকে ঘোষনা দেয় আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫ টি গরু জবাই দিয়ে  জামালপুরের ঐতিহ্যবাহী মিল্লি ভাত খাওয়াবেন তিনি  । এরপর মাসুদুর রহমান এর পক্ষ থেকে আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি ও বিরিয়ানী এবিং মিল্লি ভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন আর্জেন্টিনা সমর্থকরা । 


রবিবার (১৮ ডিসেম্বর) ফাইনালে ফ্রান্স ও আর্জেন্টিনা মুখোমুখি হওয়ায় তার পক্ষ থেকে সরিষাবাড়ী পৌর এলাকার চর ধানাটা মরহুম মমতাজ সরকারের বয়লারে ১৫০০ জনের জন্য খিচুড়ী ভোজনের আয়োজনের পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করা হয়। আর এতে দেওয়া হয় ১৫০ কেজি চাল, ৫০ কেজি গরুর মাংস, ৪০ কেজি ডাউল সহ নানা সামগ্রী। 


বাংলাদেশ সময় রাত ৯ টায় ফাইনালে টাইব্রেকারে ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে বিশ্বজয়ের মুকুট উঠল আর্জেন্টিনার মাথায়।  আর এতেই করা হয় বিজয় উল্লাস। বিজয় মিছিলটি আরামনগর বাজার সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মমতাজ সরকারের বয়লারে এসে শেষ হয়।  পরবর্তীতে আর্জেন্টিনার ১৫০০ সমর্থক নিয়ে করা হয় খিচুড়ী ভোজন। কাতার বিশ্বকাপে তার নানা আয়োজনে খরচ হয়েছে প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা। 

 

আর্জেন্টিনা সমর্থকরা বলেন, আমরা খেলা দেখেছি। খুব ভাল লেগেছে খেলা দেখে। মাসুদুর রহমান আয়োজনে যে খিচুড়ি করা হয়েছে আমরা খেয়েছি তবে মিল্লি ভাত খেতে চাই।  তিনি যে ঘোষনা দিয়েছিলেন সেটি বাস্তবায়ন চাই। এটাই দাবী আমাদের। 


আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান জানান,আর্জেন্টিনা কাপ নিয়েছে এতে আমি খুব আনন্দিত। আর্জেন্টিনা জয়ের পরই ৫টি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মিল্লি ভাত খাওয়ানোর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেটি আমি দু একদিনের ব্যবস্থা করব। সেই সাথে আর্জেন্টিনা খেলোয়াড় মেসি, ডি মারিয়া সহ সকল খেলোয়াড়কে আমি জামালপুরের সরিষাবাড়ীতে আমন্ত্রণ জানাচ্ছি।


আরএক্স/