কাতার বিশ্বকাপ: কথা রাখলেন চুয়াডাঙ্গার মন্টু মিয়া


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪১ পূর্বাহ্ন, ২০শে ডিসেম্বর ২০২২


কাতার বিশ্বকাপ: কথা রাখলেন চুয়াডাঙ্গার মন্টু মিয়া
মন্টু মিয়ার খিচুড়ি

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটলো আর্জেন্টিনার। ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে  হারিয়ে বিশ্বজয়ের মুকুট উঠল দেশটির মাথায়। এই জয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদার কুড়ুলগাছি গ্রামের আর্জেন্টিনা সমর্থক  মন্টু মিয়া ১ হাজার মানুষকে খাওয়ালেন খিচুড়ি। 


জানা যায়, আর্জেন্টিনা সমর্থক মন্টু মিয়া মেসির প্রতি ভালবাসা থেকে ৫০০ ফিট পতাকা বানিয়ে  কুড়ুলগাছি আনন্দবাজারে  টাঙিয়ে দেয়। ফাইনালের আগে ঘোষণা দেয় আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫০০ মানুষকে খিচুড়ি খাওয়াবেন তিনি । এরপর  মন্টু মিয়ার পক্ষ থেকে আর্জেন্টিনা ফাইনাল ম্যাচ জেতার পর ৫০০ মানুষের পরিবর্তে ১০০০ মানুষকে  খিচুড়ি খাওয়ানোর পাশাপাশি বিজয় উল্লাস করেন মন্টু মিয়া ও আর্জেন্টিনা সমর্থকরা । 


রবিবার (১৮ ডিসেম্বর) ফাইনালে ফ্রান্স ও আর্জেন্টিনার  ম্যাচে আর্জেন্টিনা  বিজয়ী হলে সোমবার (১৯ ডিসেম্বর) সকালে মন্টু মিয়ার পক্ষ থেকে কুড়ুলগাছি কবরস্থান মোড়ে ১ হাজার মানুষের জন্য খিচুড়ি ভোজনের আয়োজন করেন মন্টু মিয়া । 


তিনি বলেন, আর্জেন্টিনা কাপ নিয়েছে এতে আমি খুব আনন্দিত। আমার বুদ্ধি হওয়ার আগ থেকেই আর্জেন্টিনার সমর্থক করে আসছি। আমার জীবনের একটাই আশা ছিল, মেসির হাতে বিশ্বকাপ ট্রফি দেখা, যে স্বপ্ন পূরণ করেছে আর্জেন্টিনা। যে কথা আমি দিয়েছিলাম, আর্জেন্টিনা  জিতলে আমি ৫০০ মানুষকে খিচুড়ি খাওয়াবো কিন্তু আমি খুশিতে ১ হাজার জনকে খিচুড়ি খাইয়েছি। 


আরএক্স/