টেকনাফে অপহৃত ৮ জন মধ্য রাতে ঘরে ফিরল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৪ অপরাহ্ন, ২২শে ডিসেম্বর ২০২২


টেকনাফে অপহৃত ৮ জন মধ্য রাতে ঘরে ফিরল
ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ উপজেলার পাহাড়ি এলাকা থেকে অপহৃত আট জন তিন দিন পর মধ্য রাতে ঘরে ফিরেছেন।


বুধবার (২১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াই টায় তারা ঘরে ফিরেন। 


স্থানীয়দের দাবি, অপহৃত পরিবারের সদস্যরা অপহরণকারী চক্রের সাথে গোপনে যোগাযোগ করে নির্ধারিত অংকের মুক্তিপণ দেওয়ার এদের ছেড়ে দেয়া হয়। তবে বিষয়টি নিয়ে কারও বক্তব্য পাওয়া যায়নি।


টেকনাফ থানার আওতাধীন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক মশিউর রহমান জানান, বুধবার রাতে অপহরণকারীরা ৮ জনকে ছেড়ে দেয়। এদের বৃহস্পতিবার সকালে তদন্ত কেন্দ্রে আনা হয়েছে। তাদের সাথে আলাপ করে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।


তিনি জানান, অপহরণের পর থেকে পুলিশ বিরতিহীনভাবে উদ্ধার অভিযান পরিচালনা করে। ড্রোন ব্যবহার করে ধারাবাহিক অভিযানের ভয়ে অপহরণকারীরা এদের ছেড়ে দিয়েছে না কি অন্য কিছু তা জানতে পুলিশ কাজ করছে।


গত ১৮ ডিসেম্বর রোববার বিকালে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার একটি পাহাড়ের ভেতর খালে মাছ ধরতে গেলে অস্ত্রধারী একদল অপহরণকারী স্হানীয় এক কলেজ শিক্ষার্থীসহ আট তরুণ-যুবককে অপহরণ করে নিয়ে যায়। আটজনই এক গ্রামের এবং তারা পরস্পর নিকট আত্বীয়। অপহৃতদের মধ্যে  আবছার উদ্দীন কক্সবাজার কলেজের শিক্ষার্থী।


অপহরণকারীরা অপহৃতদের স্বজনদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে মোটা অংকের টাকার মুক্তিপণ দাবী করেছিল।


অপহরণের শিকার আট জন হলেন আবছার উদ্দিন (২২) , নুরুল মোস্তাফা (৩৪), করিমুল্লাহ (২০)  নুর মোহাম্মদ (২৪), মোহাম্মদ উল্লাহ (৩৮), সেলিম উল্লাহ (৩২), রিদুওয়ান (১৮) ও নুরুল হক (৫২)। 


এ ঘটনায় অপহৃত করিমুল্লাহর ভাই মোহাম্মদ হাবীব বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মঙ্গলবার রাতে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি মোঃ আবদুল হালিম। 


আরএক্স/