স্ত্রীর লিভার দিয়েও বাঁচানো গেলো না দর্শনার মেয়রকে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩১ পূর্বাহ্ন, ২৮শে ডিসেম্বর ২০২২


স্ত্রীর লিভার দিয়েও বাঁচানো গেলো না দর্শনার মেয়রকে
মতিয়ার রহমান

চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান আর নেই। বাংলাদেশ সময় মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোর ৫টা ৪০ মিনিটের দিকে ভারতের দিল্লির অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।


মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দর্শনার পৌরসভার প্যানেল মেয়র মো. রবিউল হক সুমন। তিনি বলেন, মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে ভারতের দিল্লির অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃতদেহ দেশে নেয়ার প্রক্রিয়া চলছে। পৌর পরিষদসহ সকল কর্মকরতা-কর্মচারীদের পক্ষ থেকে তিনদিনের শোক পালন করা হবে।


তিনি আরও বলেন, মেয়র মতিয়ার রহমান লিভার সিরোসিসের রোগী ছিলেন। চিকিৎসকরা জানিয়েছিলেন তার লিভার প্রতিস্থাপন করতে হবে। বিভিন্ন জায়গায় চেষ্টা করেও মেলাতে পারেননি। পরে তার স্ত্রী রোজী রহমানের সঙ্গে শতভাগ মিলে যায়। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ভারতের দিল্লির অ্যাপোলো হাসপাতালে টানা ১২ ঘণ্টার অস্ত্রোপচার শেষে লিভার প্রতিস্থাপন সফল হয়। নিজের জীবন বিপন্ন করে স্বামীকে নিজের লিভার দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেও শেষ পর্যন্ত বাঁচানো গেলো না।


চুয়াডাঙ্গা জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু বলেন, মঙ্গলবার ভোরে ভারতের দিল্লির অ্যাপোলো হাসপাতালে তিনি মারা যায়। মরদেহ দেশের নেয়ার প্রক্রিয়া চলছে।


আরএক্স/