মেহেরপুরে ৩৮ হাজার ডলার ও ১৭ লাখ টাকাসহ আটক ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৬ পূর্বাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৩


মেহেরপুরে ৩৮ হাজার ডলার ও ১৭ লাখ টাকাসহ আটক ১
চোরাচালানকারি রুবেল

মেহেরপুরে হুন্ডি চোরাচালানকারী রুবেল নামের এক ব্যক্তিকে ৩৮ হাজার ইউএসডি ডলার, ১৭ লাখ টাকা ও একটি মোটরসাকেলসহ আটক করা হয়েছে।


বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালের দিকে দুই নং বিড়িপোতা ইউনিয়নের নবিননগর খাল পাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।  আটক রুবেল নবিনগর খাল পাড়া এলাকার চাঁদ আলির ছেলে। 


ঘটনা সূত্রে যানা গেছে, রুবেল হুন্ডি চোরাচালানের সাথে জড়িত।  বুধবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে খালপাড়া সিমান্ত রেখা দিয়ে দেশি ও বিদেশি টাকার একটি চালান নিয়ে আসে। পরে সেই চালান বৃহস্পতিবার সকালে একটি বাজার করা ব্যাগে করে টাকা নিয়ে একটি স্পেলেন্ডার মোটরসাকেল যোগে শহরের দিকে আসার জন্য নিজ বাড়ি থেকে বের হন।


এদিকে, গোপন সংবাদের ভিত্তিতে সড়কের পাশেই অবস্থান করে বুড়িপোতা সীমান্ত রক্ষীরা। রুবেল নবিনগর খালপাড়া পার হয়ে আসলে  সীমান্ত রক্ষীরা তাকে আটকিয়ে বাজারের ব্যাগ চেক করতেই বেরিয়ে আসে টাকার ব্যাগ।  যা গনণা করে দেখা যায়, বাংলাদেশি টাকা ১৭ লাখ এবং ইউএসডি ৩৮ হাজার ডলার,  যা বাংলাদেশি মোট টাকার পরিমান,  ৫৭লক্ষ ১৬হাজার,  ১৮০ টাকা।


রুবেলকে আটকের পর বুড়িপোতা সিমান্ত ক্যাম্পে  নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে ধারা অনুযায়ী মামলার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বুড়িপোতা বিজেপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার তৌহিদুজ্জামান।