সিটিটিসির উগ্রবাদ প্রতিরোধে সেমিনার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:৪২ অপরাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৩


সিটিটিসির উগ্রবাদ প্রতিরোধে সেমিনার
সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক নীলফামারীতে উগ্রবাদ প্রতিরোধে চারদিন ব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  


কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিএমপি, ঢাকার আয়োজনে এবং নীলফামারী জেলা পুলিশের সহযোগিতায় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক আয়োজিত এই সেমিনারে উগ্রবাদ ও সন্ত্রাস  প্রতিরোধে জেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ৫ হাজার মানুষ অংশগ্রহণ করেন। এতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় প্রশাসনের সদস্য, গ্রাম পুলিশ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও ইমাম এবং মুয়াজ্জিনদের করণীয় এবং  ভূমিকা শীর্ষক আলোচনা করা হয়। 


গত ৫ থেকে ৮ ফেব্রুয়ারী পর্যন্ত চলমান  এই সেমিনার অনুষ্ঠিত হয় নীলফামারী পুলিশ লাইন্সের ড্রিল সেডে। 


বুধবার (৮ ফেব্রয়ারি) সেমিনারের শেষ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনারে সেশন পরিচালনা করেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি মুহাম্মদ আবদুল আলিম মাহমুদ, বিপিএম। 


জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান পিপিএম মহোদয়ের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারীর ইন সার্ভিস ট্রেনিং সেন্টার এর কমাড্যান্ট পুলিশ সুপার মোঃ আব্দুল্লাহ আল ফারুক, ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম। 


সেমিনারটির সার্বিক তত্ত্বাবধায়ন ও সঞ্চালনার দায়িত্ব ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমিরুল ইসলাম। 


এসময় বক্তারা উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে বিশেষ ভাবে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় এবং বর্জনীয় সার্বিক  বিষয় সম্পর্কে বক্তব্য প্রদান করেন।


আরএক্স/