ডিমলায় মাতৃভাষা দিবস পালন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০০ পূর্বাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৩


ডিমলায় মাতৃভাষা দিবস পালন
ডিমলায় মাতৃভাষা দিবস পালন

নীলফামারীর ডিমলায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ও মঙ্গলবার সকালে ডিমলা বিজয় চত্তর শহীদ মিনারে মহান শহীদদের শ্রদ্ধা জানাতে ঢল নামে উপজেলা প্রশাসনের কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, মিডিয়া সংগঠন ও সাধারণ মানুষের।


প্রথমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন- নীলফামারী-১ (ডোমার -ডিমলা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আ. লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম।


এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন পুষ্পস্তবক অর্পণ করে।


পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায় মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা পুষ্পস্তবক অর্পণ করেন।


ডিমলা থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ ওসি লাইছুর রহমান, ওসি তদন্ত বিশ্বদেব রায় পুষ্পস্তবক অর্পণ করেন। 


উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, জাতীয় পার্টি ও বিএনপির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 


এছাড়াও উপজেলা ফায়ার সার্ভিস, বে-সরকারী উন্নয়ন সংস্থা, জিও এনজিও বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা ও প্রেসক্লাব ডিমলা পুষ্পস্তবক অর্পণ করেন।


একুশের প্রথম প্রহরে শ্রদ্ধার সাথে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ শেষে বীর শহীদের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করে দেশ ও জাতির শান্তি কামনা দোয়া মুনাজাত করা হয়।


মঙ্গলবার সকাল ১০ টায় ডিমলা বিজয় চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন।