ময়মনসিংহে আলাদীনস পার্কে অনৈতিক কর্মকান্ড : রিসোর্ট সীলগালা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৪ পূর্বাহ্ন, ২৪শে ফেব্রুয়ারি ২০২৩


ময়মনসিংহে আলাদীনস পার্কে অনৈতিক কর্মকান্ড : রিসোর্ট সীলগালা
আটককৃতরা

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আলাদীনস পার্কে অনৈতিক কার্যক্রম চালানোর অভিযোগে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। অভিযানে ১৩ জন তরুণ-তরুণীদের কে  আটকসহ পার্কের ১৮ রুমে রিসোর্ট সীলগালা করা হয়। 


বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদুল করিম।


আলাদীনস পার্ক বিনোদন পার্ক হিসাবে চললেও ভিতরে ১৮ টি কক্ষে রাত দিন চলছিল দেহ ব্যবসা। বুধবার (২২ ফেব্রুয়ারী) দুপুরে পার্কে অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এ সময় ১৩ জন তরুণ-তরুণীদের কাছ থেকে  ৪৩ হাজার ৫শ ৬৪ টাকা জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়। পার্কের ভিতরে ১৮ রুমের রিসোর্ট সীলগালা করে দেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) সেলিনা আক্তার, আনসার ভিডিপি অফিসার রত্না ইসলাম, ওসি তদন্ত মো. শফিকুল ইসলাম, এনায়েতপুর ইউপি চেয়ারম্যান বুলবুল হোসেন উপস্থিত ছিলেন। 


৩ জন অপ্রাপ্ত বয়ষ্ক কিশোরীকে তাদের অভিভাবকদের জিম্মায় দেয়া হয়। তবে এদের একাংশ শিক্ষার্থী, অধিকাংশই নানা পেশায় জড়িত মানুষজন। কেউ চাপে পড়ে অথবা অপারগতার কারণে এখানে এসে জুটেছেন।  পুরুষ অপরাধীদের প্রায় সকলেই পেশায় ড্রাইভার।


জানাযায়,পার্কের ভেতরে অশ্লীল কার্যকলাপের অভিযোগে অভিযান চালানো হয়। অভিযানকালে শতাধিক তরুণ-তরুণীকে আটক করা হয়। এদের বেশিরভাগই শিক্ষার্থী ও গাড়ির চালকুমড়ার । আটকদের সতর্ক করে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।


প্রসঙ্গত, ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আলাদীনস পার্কে দীর্ঘদিন ধরে অসামাজিক কার্যকলাপ চলে আসছিল। ফুলবাড়িয়ার এনায়েতপুর বেতবাড়ী এলাকায় নির্মিত আলাদীনস পার্কে বিনোদনকে পুঁজি করে একদিকে যেমন দর্শনার্থীদের পকেট ফাঁকা হচ্ছে অপরদিকে বিনোদনের নামে পার্কের ভেতরে অসামাজিক কার্যকলাপ চলছে। পার্কের ভেতরে যুগলদের অসামাজিক কার্যকলাপে পরিবার-পরিজনদের নিয়ে বিপাকে পড়তে হয় দর্শনার্থীদের। অভিযোগ রয়েছে অর্থের বিনিময়ে তরুণ-তরুণীদের বিশেষ সুযোগ করে দেয় পার্ক কর্তৃপক্ষ।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম জানান, পার্কটির ভিতরের সামাজিক পরিবেশ খুব নাজুক। অসামাজিক কার্যকলাপ চলায় পার্কের ১৮ রুমের রিসোর্ট সীলগালা করে দেয়া হয়েছে। পার্ক কতৃপক্ষের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।