বিনামূল্যে বিশেষ চক্ষু ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৯ পূর্বাহ্ন, ১লা মার্চ ২০২৩


বিনামূল্যে বিশেষ চক্ষু ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত
বিনামূল্যে বিশেষ চক্ষু ছানি অপারেশন

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের পিকেএসএফের আর্থিক সহযোগিতায় ও পল্লীশ্রী সমৃদ্ধি কর্মসূচির আয়োজনে তিন দিনব্যাপী দিনাজপুর গাওসুল আযম বিএনএসবি চক্ষুহাসপাতালে বিনামূল্যে বিশেষ চক্ষু ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 


মাঠ পর্যায়ে বিশেষ চক্ষু ক্যাম্প আয়োজনের মাধ্যমে তৃনমূল পর্যায়ের দরিদ্র অসহায় ছানি রোগী নির্বাচনের মাধ্যমে মোট ৩৫ জন রোগীর ব্যবস্থা পত্রের মাধ্যমে বিনামূল্যে চোখের ছানী অপারেশন সম্পন্ন করা হয়। রোগীদের ছানী অপারেশন ও ব্যবস্থাপত্র প্রদান করেন গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের  চক্ষু বিশেষজ্ঞ ডা. মোল্লা জালাল হোসেন ও ডা. আশরাফুল খালেদ (সাগর)। 


অপারেশন পরবর্তী রোগীদের হাসপাতাল হতে ছাড়পত্র প্রদানের সময় বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন দিনাজপুর গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারন কমিটি সদস্য ডা. ইলিয়াস আলী খান এডিন এবং গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতাল, দিনাজপুরের সিনিয়র আউট রিচ অর্গানাইজার মো. হামিদু রহমান। 


এ সময় আরও উপস্থিত ছিলেন পল্লীশ্রী সংগঠনের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ মোস্তফা কামাল, সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মো. রেজাউল করিম এবং স্বাস্থ্য কর্মকতা আদিবা শারমিন ও রোজিনা খাতুনসহ স্বাস্থ্যপরিদর্শকবৃন্দ। ক্যাম্পটি পরিচালনার ক্ষেত্রে  সার্বিক সহযোগিতা প্রদান করেন গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতাল।