চিকিৎসার মাধ্যমে মানুষের সেবা করাই হচ্ছে পরম ধর্ম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪০ পূর্বাহ্ন, ৩রা মার্চ ২০২৩


চিকিৎসার মাধ্যমে মানুষের সেবা করাই হচ্ছে পরম ধর্ম
ছবি: প্রতিনিধি

দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেছেন, চিকিৎসা সেবার মাধ্যমে মানুষের সেবা করাই হচ্ছে পরম ধর্ম। মাতৃসেবা নামকরণের স্বার্থকতা তখনই স্বার্থক হবে যখন নিজের মায়ের মত প্রতিটি রোগীকে এই প্রতিষ্ঠান থেকে সেবা প্রদান করবে। আমরা চাই মানবতার কল্যাণে মাতৃসেবা হাসপিটাল এবং ডায়াগনস্টিক সেন্টার নিবেদিত প্রাণ হয়ে প্রতিষ্ঠিত হউক দিনাজপুর শহরে।


বুধবার (১ মার্চ) বালুবাড়িস্থ মাতৃসেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার আধুনিক প্রযুক্তির উপকরণে সজ্জিত হয়ে এবং চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষ্যে উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। 


বিশিষ্ট চিকিৎসক ডা. আলতাফ হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাতৃসেবা হাসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের এমডি নিতাই চন্দ্র রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ইমাম আবু জাফর রজব। 


শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক উজ্জ্বল কুমার রায়, মো. শাহরিয়ার হোসেন, মো. জাকির হোসেন। 


এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর রেঁস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক মাজেদুর রহমান দুলাল, দৈনিক সৃজনী পত্রিকার নির্বাহী সম্পাদক মো. মমিনুল হাসান মমিন, বার্তা সম্পাদক মো. আসলামুর রহমান মাহবুব। 


মাতৃসেবা হাসপিটাল এবং ডায়াগনস্টিক সেন্টারের এমডি নিতাই চন্দ্র রায় বলেন, আমার বাবা-মায়ের ইচ্ছা পুরণের লক্ষ্যে এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি। আমি সর্বদা চেষ্টা করব এই প্রতিষ্ঠানে আর্ত-মানবতার কল্যাণে মানুষের সেবা করে যাব। এই প্রতিষ্ঠান যাতে এগিয়ে যায় সেজন্য দিনাজপুরবাসীর যেন আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।