চুনারুঘাটে বাড়ছে সবজির দাম


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৫৫ অপরাহ্ন, ১৬ই এপ্রিল ২০২৩


চুনারুঘাটে বাড়ছে সবজির দাম
সবজি

রমজান আসার সাথে সাথে আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে পাল্লা দিয়ে বাড়ছে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় সবজির দাম। গত কয়েক দিনের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে দ্বিগুণ। 


চুনারুঘাট পৌরসভার  দক্ষিণ বাজার, উত্তর বাজার, বিভিন্ন রাস্তার মোড়সহ উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে, ফুলকপি ৬০-৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ছোট আকারের লাউ বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা, টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, শিম বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, বেগুণ ৫০ থেকে ৬০ টাকা, গাজর ৬০ থেকে ৭০ টাকা, শষা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, ঢ্যাঁড়শ ৭০ থেকে ৭৫ টাকা, কাচা মরিচ ১০০ থেকে ১২০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, পেপে ৪০ থেকে ৬০ টাকা, আলু ৩০ থেকে ৪০ টাকা, মিষ্টিলাউ কেজিতে ৫০-৬০ টাকা, বাঁধাকপি ৫০-৬০ টাকা বিক্রি হলেও পাতিলাউ, ফুলকপি ও বাধাকপি পোকা, কালচি দাগ থাকে, তবুও দামে দ্বিগুণ। 


সেই সাথে মসলার দামও বেড়েছে। উপজেলার বিভিন্ন স্থানীয় বাজারে সবজি মূল্য দর সঠিক থাকলেও পৌর বাজারে দর দিন রাত্রি পরিবর্তন হচ্ছে, এই অভিযোগ ভূক্তভোগীদের। এর মধ্যে সবচেয়ে বেশি বেড়ে লেবুর দাম। প্রতি হালি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৯০ টাকা। সজীব মিয়া নামে এক বিক্রেতা বলেন, গত এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি সবজিতে ২০-২৫ টাকা দাম বেড়েছে। কোনো কোনো সবজি দ্বিগুণ দামেও বিক্রি হচ্ছে। 


মো. অনিক মিয়া নামে এক ক্রেতা বলেন, দিন দিন সবজি কেনা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে যাচ্ছে। প্রতিটি সবজির দাম বেড়েই চলছে। এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, রমজান ও আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে পৌরবাজারসহ উপজেলার বিভিন্ন হাট-বাজার মনিটরিং করা হচ্ছে।


আরএক্স/