পঞ্চগড়ে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে রংপুর বিভাগীয় কমিশনার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৮ পূর্বাহ্ন, ২৬শে এপ্রিল ২০২৩


পঞ্চগড়ে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে রংপুর বিভাগীয় কমিশনার
ছবি: জনবাণী

পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। 


মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এবং সদর উপজেলা যুব উন্নয়ন অফিসের সহযোগিতায় উপজেলার সদর ইউনিয়নের মাহানপাড়া আশ্রয়ণের উপকারভোগীদের মাঝে আয়বর্ধনমূলক প্রশিক্ষণের উদ্বোধন করেন তিনি। 


মূলত আশ্রয়ণের বাসিন্দাদের ঈদ উল ফিতরে খোঁজ নিতে এবং আশ্রয়ণের গৃহীনীদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করে উন্নয়নের মূল স্রোতধারায় যুক্ত করতে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। 


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা প্রশাসক মো জহুরুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন, সদর উপজেলার প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ সহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন। 


এর আগে মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা বিভাগীয় কমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানায়। 


বিভাগীয় কমিশনার জানান, পঞ্চগড় জেলায় আমার প্রথম সফর। আমি এসেছি আশ্রয়ণের বাসিন্দাদের খোঁজ নিতে। প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া নারী পুরুষদের যাতে কোন সমস্যা না হয় এজন্য ঈদ পরবর্তীতে তাদের খোঁজ নিচ্ছি। 


তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর উদ্দেশ্য হচ্ছে দেশের কোন মানুষ যাতে ভূমিহীন গৃহহীন না থাকে। এজন্য দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীন জেলা হয়েছে পঞ্চগড়। পঞ্চগড় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের অক্লান্ত প্রচেষ্টায় পঞ্চগড় আজ ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা। আগামীতে এই জেলার আশ্রয়ণের নারী পুরুষদের উন্নয়নের মূল স্রোত ধারায় নিয়ে আসার জন্য প্রশিক্ষণসহ নানা কার্যক্রম অব্যাহত থাকবে। পরে বিভাগীয় কমিশনার প্রশিক্ষণার্থীদের হাতে প্রশিক্ষণের নানা উপকরণ বিতরণ করেন।