বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে: রেলপথমন্ত্রী সুজন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪০ পূর্বাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৩


বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে: রেলপথমন্ত্রী সুজন
মো. নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বিএনপি দেশের মানুষকে ভাগাভাগি করতে চায়। তারা তাই ধর্মের নামে রাজনীতি করে দেশে রাজনীতিতে  বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। এই বিএনপির ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।


মন্ত্রী বুধবার (২৬ এপ্রিল) দেবীগঞ্জ অলদিনী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির এ কথা বলেন।


তিনি বলেন, বর্তমান সরকার নারীর জীবন মান উন্নয়ন ও ক্ষমতায়নে উল্লেখযোগ্য অবদান রেখে দৃষ্টান্ত স্থাপন করেছে। তাই দেশের উন্নয়নকে আরো গতিশীল করতে নারী সমাজকেই উন্নয়নে সম্পৃক্ত হতে আরও এগিয়ে আসতে হবে। 


তিনি আরও বলেন, বর্তমান সরকার নারীর শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা, কর্মসংস্থানসহ উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করে নারীদের সমতা এনে দিয়েছে।


রেলমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন ও অস্তিতের প্রশ্নে আগামী প্রজন্মকে এগিয়ে আসতে হবে। দেশের উন্নয়ন ও নিজেদের স্বার্থে ও উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার স্বার্থে আবারও দেশের ক্ষমতায় শেখ হাসিনাকে আনতে হবে।


তিনি বলেন, ‘সংগঠন তৈরি করেছেন বঙ্গবন্ধু। নারীদের উন্নয়ন করেছেন বঙ্গবন্ধু। তারপর তার কন্যা নারীর ক্ষমতায়নে আপনাদের দাবী আদায়ের জন্য, আপনাদের স্বাধীনতার জন্য অর্থনৈতিক মুক্তির জন্য যিনি কাজ করে যাচ্ছেন তিনি হচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।


তিনি বলেন, নারীরা এগিয়ে যাক, নারীরা শিক্ষিত, স্বাবলম্বী হউক। এটা বিএনপি-জামায়াত চায় না। তারা তারা চায় না নারীরা নিজে আত্মসম্মান নিয়ে বাঁচবার মতো সক্ষমতা লাভ করুক।


রেলমন্ত্রী বলেন, আমাদের দেশের নারীরা আজ আর পিছিয়ে নেই। সব জায়গায় এখন তাঁরা নেতৃত্ব দিচ্ছেন‘ দিয়ে যাচ্ছেন। সেই ব্যবস্থা করে দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রাজনৈতিকভাবে সচেতন হয়ে দেশ ও জাতির জন্য কাজ করতে নারীদেরও এগিয়ে আসার আহবান জানান।’


দেবীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রওশন আরা চিশতির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াসউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসানাত জামান চৌধুরী জজ প্রমূখ।


আরএক্স/