ভুরুঙ্গামারীতে পবিত্র কুরআন শরীফ অবমাননার দায়ে যুবক আটক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৪১ অপরাহ্ন, ৩০শে এপ্রিল ২০২৩


ভুরুঙ্গামারীতে পবিত্র কুরআন শরীফ অবমাননার দায়ে যুবক আটক
মিজানুর রহমান

পবিত্র কুরআন শরীফ অবমাননার অভিযোগে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মিজানুর রহমান (৩২) নামে এক যুবককে আটক করেছে থানা পুলিশ।


আটক যুবক উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া (ঢাকাইয়াপাড়া) গ্রামের ছদরুল ইসলাম(ছদু) এর পুত্র।


এলাকাবাসী সূত্রে জানা যায়, মিজানুর মাদকাসক্ত এবং সংসারের কাজকর্ম ঠিকমত না করায় প্রায় সময় স্বামী -স্ত্রীর মধ্যে  ঝগড়া হতো। তার স্ত্রী প্রায়  একমাস  আগে বাপের বাড়িতে চলে যায়। সে একাধিক বার নিয়ে  আসতে গেলে  স্ত্রীর তার সাথে ঝগড়ার করে এক পর্যায়ে তার স্ত্রী সংসার করবে না মর্মে জানিয়ে দিলে ২৫ এপ্রিল মিজানুর বাড়িতে চলে আসে। 


বাড়িতে আসার পর তার পিতামাতা ও ভাইদের স্ত্রীকে এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে এবং সে আর নেশা করবে না মর্মে জানায়। 


এদিকে তার স্ত্রীকে এনে না দেয়ার কারণে (২৯ এপ্রিল) শনিবার সকাল ১১টার সময়  মিজানুর  বাড়ির আসবাবপত্র  ভাংচুর  করে এবং এক পর্যায়ে ঘরে থাকা কোরআন শরিফ মাটিতে  ছুরে ফেলে দিয়ে পবিত্র কুরআন শরীফ অবমাননা করে। 


কুরআন শরীফের অবমাননা করার সংবাদটি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পরলে এলাকার ধর্মপ্রান মুসল্লী ও তৌহিদী জনতা রাত আনুমানিক সাড়ে ৮টার সময় তার বাড়ি ঘেরাও করে সর্বোচ্চ শাস্তির দাবী করে শ্লোগান দিতে থাকে। ভুরুঙ্গামারী থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে কুরআন অবমাননাকারী যুবক মিজানুর রহমানকে আটক করে থানায় নিয়ে আসে। 


বিষয়টি সংশ্লিষ্ট ইউ পি সদস্য  আবু সায়াদাত মোঃ বজরুর রহমান সাদ্দাম   সত‍্যতা নিশ্চিত করেন।


ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত‍্যতা পাওয়ায় ওই যুবককে আটক করে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।


আরএক্স/