পঞ্চগড়ে বেড়েই চলেছে পেয়াঁজের দাম সবজির দাম ঊর্দ্ধমূখি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৪ অপরাহ্ন, ১২ই মে ২০২৩


পঞ্চগড়ে বেড়েই চলেছে পেয়াঁজের দাম সবজির দাম ঊর্দ্ধমূখি
সবজি বাজার

পঞ্চগড়ে পেয়াজের ঝাঁঝ বাড়ছে। সবজির বাজারে গিয়ে দিশেহারা মানুষ। আরেক দফায় বাড়লো ডিমের দাম। কমতে শুরু করেছে বয়লার মুরগির দাম। শুক্রবার (১২ মে) সকালে বাজারে গিয়ে দেখা যায় সব জিনিপত্রের দামে ঊর্দ্ধমূখি।


পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে প্রতিটি পন্যের দাম ঊর্দ্ধমূখি। বাজার ব্যবস্থায় মনিটরিং না থাকায় হু হু করে বৃদ্ধি পাচ্ছে সব নিত্যপণ্যের দাম। বয়লার মুরগি ২৪০ টাকা থেকে নেমে এখন ২২০ টাকা কেজি দরে  বিক্রি হচ্ছে। সোনালি মুরগি ৩৩০ থেকে ৩২০ টাকা কেজি। মুরগি ব্যবসায়ি আনারুল জানান ২০ টাকা কমে এখন বয়লার বিক্রি করছি ২২০ টাকা।


এছাড়া বাড়তি সব ধরনের সবজির দাম। প্রতিটি সবজিতে ১০ টাকা থেকে ২০ টাকা বেড়েছে। ২০ টাকা থেকে ৩০ টাকার করলা বিক্রি হচ্ছে ৫০ টাকা। ঢেঁড়স ২৫ টাকা থেকে বেড়ে ৩৫ টাকা থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পটল ৩০ টাকা থেকে বেড়ে এখন ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।  রমজান আলী বেগুন ৪০ টাকা, করলা ৫০ টাকা, বড়বটি ৪০ টাকা, পটল ৬০ টাকা প্রতিকেজি। বেড়েছে কাঁচা মরিচের দাম । প্রতিকেজি কাচাঁ মরিচ ছিল ৪০ টাকা। সেখানে কাঁচা মরিচ এখন বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি।ডিম ব্যবসায়ি সফিউল ইসলাম জানান বযলার মুরগির ডিম ৪৬ টাকা, দেশি মুরগী ৭০ টাকা, হাঁেসের ডিম ৭০ টাকা হালি। বযলার মুরগির ডিমের শ ১১০০ টাকা।


এদিকে হঠাৎ করেই বাড়ছে পেঁয়াজের দাম। ৩০ টাকার পেঁয়াজ বাড়তে বাড়তে এখন ৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।পাশাপাশি চিনির দাম চড়া। প্রতি কেজি চিনি ১৩৫ টাকা কেজি। সয়াবিন ১৮৭ টাকা কেজি। গালামাল ব্যবসায়ি সফিউল ইসলাম জানান, চিনি ১৩৫ টাকা বিক্রি করতে হচ্ছে। সয়াবিন আগের কেনা তাই বোতলজাত প্রতিলিটার সয়াবিন বিক্রি করছি ১৮৭ টাকা। মসুর ডাল ১০০ টাকা থেকে ১৪০ টাকা কেজি। চালের দাম আগের মতোই বলে জানান চাল ব্যবসায়ি আজিজুল ইসলাম। তবে স্বর্ণপারি চালে ৩ টাকা কমে বিক্র হচ্ছে ৫০ টাকা কেজি। নতুন বোরো চাল ৩৫ টাকা থেকে ৩৭ টাকা বলে জানান তিনি। কমেনি মাছ গরু ও খাসির মাংসের দাম। মাছ ব্যবসায়ি আলম জানান বড় উ’ৎপাদিত রুই ৩৬০ টাকা মৃগেল ২৪০ টাকা বিগ্রেট ২০০ টাকা গ্লাস কাপ ২৬০ টাকা পাঙ্গাস ২০০ টাকা কেজি।


এদিকে জিরার বাজার চড়া প্রতি কেজি জিরা ৮৫০ দরে বিক্রি করছেন মসলা ব্যবসায়ি আলম জানান। কালো এলাচ  এক হাজার ৫০ টাকা থেকে এক হাজার ১৫০ টাকা, সাদা এলাচ দুই হাজার টাকা কেজি।ডোকরোপাড়ার চাকুরীজীবি ওসমান জানান, সবজি না কিনে বেশি করে মাছ মাংস কিনে আলু দিয়ে খাবো। শহরের জালাসির বাসিন্দা মজিবর রহমান জানান, সবজি কিনতে গেলাম দেখি করলা ৫০ টাকা কেজি। কি করি কম হলেও কিনতে হবে।


আরএক্স/