বলিউডের প্রখ্যাত অভিনেতা মঙ্গল ধিলোঁ মারা গেছেন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২:০০ অপরাহ্ন, ১১ই জুন ২০২৩


বলিউডের প্রখ্যাত অভিনেতা মঙ্গল ধিলোঁ মারা গেছেন
মঙ্গল ধিলোঁ

না ফেরার দেশে পড়ি জমিয়েছেন জুনুন ও বুনিয়াদ খ্যাত প্রবীণ অভিনেতা মঙ্গল ধিলোঁ। রবিবার (১১ জুন) তিনি মারা যান। তিনি বেশ কিছুদিন ধরে লুধিয়ানার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


গেল কয়েকদিন ধরে তার অবস্থা আশঙ্কাজনক হয়ে উঠে। মঙ্গল  ধিলোঁর মৃত্যুর বিষয়টি ফেসবুকে নিশ্চিত করেছেন অভিনেতা যশপাল শর্মা ।


এদিকে, আকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল টুইটে লিখেছেন, “প্রখ্যাত অভিনেতা, লেখক, পরিচালক এবং পাঞ্জাবি সিনেমা ইন্ডাস্ট্রির প্রযোজক মঙ্গল ধিলোঁর প্রয়াণের খবরে শোকাহত। এটা ভারতীয় চলচ্চিত্র জগতের জন্য একটি বড় ক্ষতি। তার সুদৃঢ় কণ্ঠস্বর ও নাট্য প্রদর্শনগুলো মিস করবেন অনেকেই। পরিবার, বন্ধুবান্ধব ও ভক্তদের প্রতি আমার সমবেদনা রইল।”


আরও পড়ুন: হিরো আলমের বিরুদ্ধে ‘টোকাই’এর নায়িকার জিডি


উল্লেখ্য, ছোট এবং বড় পর্দায় চুটিয়ে কাজ করেছেন মঙ্গল ধিলোঁ। ১৯৮৬ সালে বুনিয়াদ-এ লুভায়া রামের ভূমিকায় দেখা গিয়েছিল তাকে। এরপর ১৯৮৮ সালের সিনেমা খুন ভরি মাঙ্গ-এ একজন উকিলের ভূমিকায় অভিনয় করেন, যাতে রেখা ছিলেন প্রধান চরিত্রে। ১৯৯৩ সালে জুনুনের সঙ্গে ফের ফেরেন টিভি-তে। ২০০০ সালে টিভি শো নুরজাহানে তাকে দেখা গিয়েছিল আকবরের চরিত্রে।


আরও পড়ুন: একসঙ্গে ছেলের ১০ মাস উদযাপন করলেন রাজ-পরী


তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো প্যায়ার কা দেবতা, রণভূমি, দিল তেরা আশিক, ট্রেন টু পাকিস্তানের মতো হিট সিনেমা। তাকে ২০০৩ সালে ফারদিন খান-অভিনীত জানশিনেও দেখা গিয়েছিল। সূত্র : হিন্দুস্তান টাইমস


জেবি/এসবি