ক্যানসারে কাছে হেরে গেলেন যুগ্ম জেলা জজ আহসান হাবীব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৯ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৩


ক্যানসারে কাছে হেরে গেলেন যুগ্ম জেলা জজ আহসান হাবীব
যুগ্ম জেলা জজ আহসান হাবীব - ফাইল ছবি

ঢাকার স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ ) মোহা. আহসান হাবীব ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  তিনি শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১.১৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন । 


ম্যাজিস্ট্রেট আহসান হাবীবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। 


গতকাল শনিবার পৃথক শোক বার্তায় আইন মন্ত্রী ও সচিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


মরহুম আহসান হাবীব স্যালিভারী গ্লান্ড ক্যান্সারে ভুগছিলেন। তিনি সর্বশেষ  ২২ আগস্ট  স্ট্রোকজনিত কারণে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন। 


বিচারক  আহসান হাবীব বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৪র্থ ব্যাচের কর্মকর্তা ছিলেন। তিনি  ২০১০ সালের   ১৭ জানুয়ারী রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতে সহকারী জজ হিসেবে যোগদান করেন। এরপর  তিনি ময়মনসিংহে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট,  ঢাকায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট , যশোরে জেলা লিগ্যাল এইড অফিসার এবং সর্বশেষ ঢাকায় স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  (পল্লী বিদ্যুৎ) হিসেবে  কর্মরত ছিলেন। 


তিনি  রাজশাহী বিশ্ববিদালয়ের এলএলবি ( অনার্স) ২০০০-২০০১ সেশনস ( ২৪ ব্যাচ) এর শিক্ষার্থী ছিলেন। 


মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, পিতা- মাতাসহ অসংখ্য গুণগ্রাহী  রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা সদরে। সেখানেই তাঁর দাফন সম্পন্ন হবে।


জেবি/এসবি