বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিলেন ওবায়দুল কাদের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৬ অপরাহ্ন, ২৫শে সেপ্টেম্বর ২০২৩


বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিলেন ওবায়দুল কাদের
ফাইল ছবি

আগুনসন্ত্রাস ছাড়তে ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করতে বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দলটি নাশকতার রাজনীতি না ছাড়লে কালো হাত গুঁড়িয়ে দেয়া হবে। 


সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত  শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ আল্টিমেটাম দেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি আগুন নিয়ে এলে তাদের হাত পুড়িয়ে দেয়া হবে, অস্ত্র নিয়ে এলে ভেঙে দেয়া হবে, যেমন কুকুর তেমন মুগুর। বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির জন্য ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দেয় কোন মুখে? তারা তো ৩৬ মিনিটের একটি আন্দোলনও করতে পারেনি। বিএনপির কোমর, হাঁটু সব ভেঙে গেছে।”


আরও পড়ুন: যা রয়েছে খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনে


ওবায়দুল কাদের বলেন, “জনগণের ওপর আওয়ামী লীগ ভর করলেও বিএনপি ভর করেছে ভিসা নীতির ওপর। বিএনপি নির্বাচন ছাড়া নাশকতা করে জনগণের অশান্তি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ আর পাবে না। নির্বাচনে না এলে বিএনপি খেলার আগেই হেরে যাবে।”


আরও পড়ুন: খালেদাকে বিদেশে পাঠানোর বিষয়ে সরকারের কিছু করার নেই: আইনমন্ত্রী


তিনি বলেন, “বিএনপির সব আন্দোলন সমাবেশ বৃথা হয়ে গেছে। নির্বাচন সঠিক সময়ে সংবিধান অনুযায়ী হবে, এদেশের জনগণ শেখ হাসিনা ছাড়া কাউকেই মেনে নেবে না। দেশের সব দৃশ্যমান উন্নয়ন একমাত্র শেখ হাসিনা ছাড়া সম্ভব নয়। শিগগিরই সব সংকট কেটে যাবে।”


জেবি/এসবি