পঞ্চগড়ে নৌকার প্রার্থীকে শোকজ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৭ পূর্বাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


পঞ্চগড়ে নৌকার প্রার্থীকে শোকজ
আওয়ামী লীগের প্রার্থী মো. নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা। ছবি: জনবাণী

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে পঞ্চগড়-১ (সদর, আটোয়ারী, তেতুলিয়ায়) আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে এ আসনের বিচার বিভাগীয় নির্বাচনী অনুসন্ধান কমিটি। 


বুধবার (৬ ডিসেম্বর) তাকে কমিটির কাছে  স্ব-শরীরে উপস্থিত হয়ে নোটিশের লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।


গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১(ক) এর ৫(ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে মঙ্গলবার (৫ ডিসেম্বর) এ নোটিশ জারি করেন কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড় যুগ্ম জেলা ও দায়রা জজ মোছা. মার্জিয়া খাতুন।নোটিশে বলা হয়েছে, গত ২ ডিসেম্বর (শনিবার) রাতে পঞ্চগড় উপজেলার হাফিজাবাদ ইউনিয়নে পানিমাছ পুকুরী বাজারে নির্বাচনী প্রচারণা চালিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা। 


সে প্রচারণায় নাঈমুজ্জামান ভুঁইয়ার উপস্থিতিতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম পল্লব তার বক্তব্যে বলেন, নৌকা মার্কা ও নৌকার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন ও নির্বাচনী সংযোগ করলে সেই সব সমর্থককে হাড়হাড্ডি ভেঙে দেওয়া হবে। 


একই সঙ্গে অন্য প্রার্থীর সমর্থকদের হুমকি দেওয়া হয়। এ বক্তব্য সামাজিক যোগোযোগ মাধ্যমে প্রকাশ হয়েছে। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন নাঈমুজ্জামান ভূঁইয়া।


এ বিষয়ে নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা মুঠোফোনে সাংবাদিকদের বলেন, যে বক্তব্যটির বিষয়ে নোটিশ করা হয়েছে, সেটি আমার বক্তব্য না। তবে আমার মঞ্চে করেছে। সেজন্য আমি এর দায় এড়াতে পারি না। বুধবার স্বশরীরে হাজির হয়ে এর জবাব দেবো।


আরএক্স/