পঞ্চগড়ে চা শিল্পের অংশীজনের নিয়ে কর্মশালা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৬ অপরাহ্ন, ২০শে ডিসেম্বর ২০২৩


পঞ্চগড়ে চা শিল্পের অংশীজনের নিয়ে কর্মশালা
চা বাগান। ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে চা শিল্পের সাথে সম্পৃক্ত অংশীজনের নিয়ে অবহিত করণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার (২০ডিসেম্বর) সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চাবোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো.আশরাফুল ইসলাম।

 

পঞ্চগড়ের  অতিরিক্ত জেলা প্রাসক মো. রিয়াজউদ্দিন সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কর্মশালায় অন্যান্যের মধ্যে পঞ্চগড় চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম, বাংলাদেশ চা বোর্ডের চট্টগ্রাম অফিসের ভারপ্রাপ্ত উপপরিচালক (পরিকল্পনা) সুমন শিকদার, পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন, স্মল টি ওনার্স এন্ড টি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আমিরুল ইসলাম খোকন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম সহ অন্যারা বক্তব্য রাখেন।এছাড়াও সভায় চা কারখানা মালিক, চা বাগান মালিক, চা চাষী, চা সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


মতবিনিময় ও চা আইন-২০১৬ অবহিতকরণ বিষয়ক  কর্মশালায় প্রধান অতিথি চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম বলেছেন চা এর উন্নয়নে সরকার সব ধরনের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। 


তিনি বলেন, চা প্রণোদনা, প্রশিক্ষণ সহ অব্যাহত আছে। এ বিষয়ে চা বোর্ড সরকারের সাথে কাজ করে যাচ্ছে। চা চাষীরা যেনো চা এর ন্যায্যমূল্য পায় সে বিষয়ে আমরা কাজ করে চলেছি। তিনি বলেন ‘ চা এর বর্তমান আইন সকলকে মানতে হবে। 


আরএক্স/