বাবা-মেয়ের হাত-পা বেঁধে মধ্যযুগীয় নির্যাতন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বাবা-মেয়ের হাত-পা বেঁধে মধ্যযুগীয় নির্যাতন

মাদারীপুরের কালকিনিতে লাউগাছ লাগানোর জেরে ৬০ বছরোর্ধ এক বৃদ্ধকে হাত-পা বেঁধে বেদম মারধর করার অভিযোগ উঠেছে। বাবাকে বাঁচাতে এগিয়ে এসে রক্ষা পায়নি ৯ শ্রেণিতে পড়ুয়া মেয়েটিও। গুরুতর আহত অবস্থায় তাদের দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার জানায়, মাদারীপুরের কালকিনি পৌরসভার পশ্চিম পাঙ্গাশিয়া এলাকার ৬০ বছরোর্ধ বৃদ্ধ আশরাফ আলী শিকদার বাড়ির উঠানে সম্প্রতি লাউগাছ লাগান। বিষয়টি নিয়ে প্রতিবেশী বাচ্চু ফকিরের সাথে বেশ কিছুদিন ধরে বিরোধের সৃষ্টি হয়। শুক্রবার (১১ মার্চ) দুপুরে আশরাফ আলী লাউগাছের মাথা কাটতে গেলে বাচ্চুর সাথে প্রথমে কথার কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বাচ্চু ও তার লোকজন বৃদ্ধের হাত-পা বেঁধে ফেলে। একপর্যায়ে তাকে বেদম মারধর করার অভিযোগ ওঠে।

বিষয়টি দেখতে পেয়ে ছুটে আসেন আশরাফ আলীর ৯ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে ঋতু খানম। কিন্তু অভিযুক্তদের হাত থেকে রক্ষা পায়নি সেও। এ সময় বাবা ও মেয়ে দুজনকে বেঁধে ৮ থেকে ১০ জন কিলঘুষি ও লাথি মেরে আহত করা হয়।

পরে খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে পুলিশ। স্বজনদের সহযোগিতায় ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন বৃদ্ধের স্বজন ও এলাকাবাসী।

মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেল জানান, এই ঘটনায় অভিযোগ পেলে মামলা রেকর্ড করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসএ/