গাজীপুরের বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানে কলেজ ছাত্রীকে ছুরিকাঘাত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গাজীপুরের বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানে কলেজ ছাত্রীকে ছুরিকাঘাত

গাজীপুরের শ্রীপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রীকে ছুরির আঘাতের হত্যার চেষ্টার প্রধান আসামি মামুন( ২২)কে গ্রেপ্তার   করেছেন পাবনা থেকে র্যাব-১।  


রোববার (১৩ মার্চ) দুপুরে শ্রীপুর থানায় তাকে হস্তান্তর করা হয়। গ্রেপ্তারকৃত মামুন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের দাইবাড়ীটেক এলাকার আজগর আলীর ছেলে।


ছুড়িকাহত মারজিয়া আক্তার (১৭) উপজেলার বরামা গ্রামের মাসুম মিয়ার মেয়ে এবং বরমী ডাগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের ছত্রী। রোববার (১৩ মার্চ) দুপুরে র্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানীর পোড়াবাড়ীর ক্যাম্প কমান্ডার মেজর এ.এস.এম মাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।র্যাবের এই কর্মকর্তা জানান, কলেজ ছাত্রী মার্জিয়া আক্তার (১৭) কে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা ঘটনায় ১০ মার্চ শ্রীপুর থানায় মামলা হয়।


ঘটনার পর থেকে অভিযুক্ত মামুন পলাতক ছিল। র্যাব-১ মামুনকে গ্রেফতার করতে ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে র্যাব-১ পাবনা জেলার ইশ্বরদী থানার কালিকাপুর গ্রামের মামুনের অবস্থান নিশ্চিত হয়। পরে র্যাব-১২ এর নিকট মামুনকে গ্রেফতারের সহায়তা চায় র্যাব-১। 


একপর্যায়ে শুক্রবার (১২ মার্চ  সন্ধ্যা অনুমান ৬টার দিকে র্যাবের দুইটি ইউনিট কালিকাপুরে অভিযান চালিয়ে মামুনকে আটক করে রবিবার দুপুরে শ্রীপুর থানায় সোপর্দ করে।র্যাবের ওই কর্মকর্তা আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন জানায় ভিকটিমকে বহুবার সে প্রেমের প্রস্তাব দিয়েছে। 


এতে রাজি হয়নি ওই কলেজ ছাত্রী। বিয়ের প্রস্তাব দিয়েও ব্যর্থ হয়। এতে ক্ষিপ্ত হয়ে মামুন ওই ছাত্রীকে ছুরিকাঘাত করে। ঘটনার পর মামুন পাবনা জেলার কালিকাপুর গ্রামে ফুফুর বাড়ীতে আত্মগোপনে থাকে।উল্লেখ্য, বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা দেড়টার দিকে ওই ছাত্রী কলেজ থেকে বাড়ী ফিরছিল। বরমী বাজারের কেন্দুয়া ব্রীজের পূর্ব পার্শ্বে বালুচড়ে পৌছা মাত্র ওই ছাত্রীকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করে মামুন। আহত ছাত্রীকে স্থানীয়রা উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে ভর্তি করে। 


ওই দিনই ভিকটিমের বাবা শ্রীপুর থানায় মামুনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।মামলার তদন্তকর্মকর্তা শ্রীপুর থানার উপ পরিদর্শক এসআই নামজুল হক জানান, গ্রেফতারকৃত মামুনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।


জি আই/