পরিত্যক্ত বাড়ি তো নয়, যেন সয়াবিন তেল কারখানা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পরিত্যক্ত বাড়ি তো নয়, যেন সয়াবিন তেল কারখানা

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিপুল পরিমাণ সয়াবিন তেল গুদামজাত করার দায়ে মা ভিলা নামে পরিত্যক্ত একটি বাড়ি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৩ মার্চ) বিকালে রামগঞ্জ পৌরসভার জোড় কবর সংলগ্ন মা ভিলা নামের ওই বাড়িটি সিলগালা করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন।

স্থানীয় সূত্রে জানা যায়, পরিত্যক্ত মা ভিলা নামক বাড়িতে বিপুল পরিমাণ সয়াবিন তেল গুদামজাত করা হয়। এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে ইউনিকর্ন ডিস্ট্রিবিউশন লি. প্রয়োজনীয় কাগজপত্র ও তেল গুদামজাতকরনে কোম্পানির ম্যানেজার হেলাল উদ্দিন কোনো কাগজপত্র ও ক্রয় বিক্রয়ের পরিসংখ্যান উপস্থাপন করতে পারেনি। পরে তাৎক্ষণিক ১০ হাজার টাকা জরিমানা করে তেলের গুদামে সিলগালা করার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

মা ভিলার মালিক মৃত রাজ্জাক মিয়ার ভাগিনা মো. সায়মন হোসেন জানান, ‘ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে চট্টগ্রামের এক ব্যবসায়ীকে প্রতিমাসে ৭ হাজার ৫ শত টাকা হারে আমি বাসা ভাড়া দিয়েছি। কিন্তু তেলের গুদামের বিষয়ে আমি কিছু জানি না।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা মনিরা খাতুন বলেন, ‘কোম্পানির সাইনবোর্ড না থাকা ও সঠিক কোনো প্রয়োজনীয় প্রমাণপত্র উপস্থাপন করতে না পারায় কোম্পানির ম্যানেজার পরিচয়দানকারী হেলাল উদ্দিনকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর জব্দকৃত তেলের গুদাম সিলগালা করে দেয়া হয়েছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন, জেলা ডিএসবি পুলিশ অফিসার মো. ইব্রাহীম আজাদ ও রামগঞ্জ থানায় কর্মরত জিএসবি পুলিশ মো. তাজুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর সুমন আখন্দ প্রমুখ।

এসএ/