টিউবওয়েলের পানিতে জ্বলছে আগুন, শঙ্কায় এলাকাবাসী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টিউবওয়েলের পানিতে জ্বলছে আগুন, শঙ্কায় এলাকাবাসী

নোয়াখালীর কোম্পানীগঞ্জের একটি টিউবওয়েলের ভেতর থেকে অনর্গল পানি উঠছে। শঙ্কার বিষয় হলো, ওই টিউবওয়েলের ওপরে ম্যাচের কাঠি ধরলেই নিজ থেকেই জ্বলে উঠছে আগুন। সংশ্লিষ্টরা বলছেন, ভূগর্ভ থেকে পানি ও গ্যাস বেরিয়ে এসে এমন ঘটনা ঘটছে। তবে পরীক্ষা-নীরিক্ষার পরই আসল কারণ জানা যাবে বলে জানা গেছে।

রোববার (১২ মার্চ) বিকেল থেকে উপজেলার ৮নং চর এলাহী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের পশ্চিম চরযাত্রা গ্রামের আব্দুল জব্বারের বাড়িতে বসানো টিউবওয়েলে ঘটছে এমন ঘটনা। চর এলাহী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার কামাল উদ্দিন জানান, কয়েক বছর আগে এ টিউবওয়েল বসানো হয়। দীর্ঘ দিন থেকে টিউবওয়েলটি অব্যবহৃত অবস্থায় পড়ে ছিল।

তিনি জানান, রোববার বিকেলে ওই বাড়ির এক সদস্য টিউবওয়েলের ওপর দিয়ে পানি ঢেলে টিউবওয়েলটি সচল করার চেষ্টা করে। তখন সে পানি উঠাতে ব্যর্থ হলেও কিছুক্ষণ পরে ওই টিউবওয়েলের উপর দিয়ে ও মুখ দিয়ে আপনা-আপনি অনবরত পানি বের হওয়া শুরু হয়। একই সাথে পানির ওপরে ম্যাচের কাঠি মারলে জ্বলছে আগুন। এ দৃশ্য দেখতে ভীড় জমাচ্ছে স্থানীয় উৎসুক বাসিন্দারা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.খোরশেদ আলম চৌধুরী বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এসে পরীক্ষা নীরিক্ষা করার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে। তবে এ ঘটনায় আতঙ্কের মধ্যে আছে এলাকার মানুষ।

এসএ/