চাঁপাইনবাবগঞ্জে পাউবোর রাজস্ব কর্মকর্তাকে মারধর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চাঁপাইনবাবগঞ্জে পাউবোর রাজস্ব কর্মকর্তাকে মারধর

চাঁপাইনবাবগঞ্জে বাপাউবোর (বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড) সহকারি রাজস্ব কর্মকর্তা সোহেল রানার ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বক্তারা। হামলাকারীদের গ্রেফতার করা না হলে, কঠোর কর্মসুচিতে দিবে পাউবোর কর্মকর্তারা।

 

মঙ্গলবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর দপ্তরের সামনে নির্বাহী প্রকৌশলী দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, গত  সোমবার বিকেলে শিবগঞ্জের ঘোড়াপাখিয়া ইউনিয়নের চামাগ্রাম এলাকার পাগলা নদীর তীরে  নিলামে বিক্রি করা বালুমাটিগুলো ঠিকাদার মোঃ রানু, সোহেল খান আকবর ও আকরাম খানকে সঠিক নিয়মে মেপে বুঝিয়ে দিচ্ছিলেন সহকারি রাজস্ব কর্মকর্তা সোহেল রানা।

 

 এসময় দায়িত্ব পালনকালে সরকারি কাজে বাধা প্রদান করে। তাদের সাথে কথা কাটাকাটির একপর্যায়ে সোহেল রানার উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায় এবং তার ওপর শারীরিক নির্যাতন চালানোর পাশাপাশি বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখায়। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী করেন বক্তারা।

 

এসময় সহকর্মীর ওপর হামলার বর্ণনা দিতে গিয়ে বক্তারা আপ্লুত হয়ে পড়েন। প্রায় আধাঘন্টাব্যাপী চলা  এ মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সারওয়ার জাহান সুজন, উপ-বিভাগীয় প্রকৌশলী ময়েজ উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী মাহবুবুল আলম, সহকারি রাজস্ব কর্মকর্তা সোহেল রানা। এসময় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ রায়। এদিকে এ ঘটনায় দুই ঠিকাদারকে আসামি করে শিবগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেন  সোহেল রানা।

জি আই/