ঢাবি শামসুন নাহার হলে মুজিব জন্মশতবর্ষ উদযাপন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঢাবি শামসুন নাহার হলে মুজিব জন্মশতবর্ষ উদযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলে নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ ১৫ মার্চ ২০২২ মঙ্গলবার মুজিব জন্মশতবর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোকচিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। এছাড়া, তিনি কবিতা আবৃত্তি, রচনা ও বঙ্গবন্ধুর কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

 

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হলের আবাসিক শিক্ষক নাফিজা ফেরদৌসী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবাসিক শিক্ষক মারিয়া হোসাইন।

 

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই জাতির মুক্তির জন্য প্রতিটি ধাপে মানবপ্রেম, দেশপ্রেম ও সর্বোচ্চ সততা নিয়ে কাজ করে গেছেন। জাতিরাষ্ট্র প্রতিষ্ঠায় সকল সংগ্রাম ও আন্দোলনে বঙ্গবন্ধুর সফল ও দূরদর্শী নেতৃত্বের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, তাঁর জীবন ও কর্ম সম্পর্কে তরুণ প্রজন্মকে জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুশীলন ও ধারণ করে শিক্ষার্থীরা দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

জি আই/