কারাগারে ইমরানের সাথে সাক্ষাতে বাধা নেই পিটিআই নেতাদের


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩:৪৮ অপরাহ্ন, ৯ই মার্চ ২০২৪


কারাগারে ইমরানের সাথে সাক্ষাতে বাধা নেই পিটিআই নেতাদের
ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমানে কেন্দ্রীয় কারাগারে বন্দি নেতা ইমরান খানের সাথে তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) নেতাদের সাক্ষাতে আদালতের কোনো প্রকার বাধা নেই। শুক্রবার (৮ মার্চ) কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের উদ্দেশে ইস্যু করা চিঠিতে এ আদেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।


পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের এক প্রতিবেদনে জানিয়েছে, কিছু দিন আগে পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা ওমর আইয়ুব এবং আসাদ কায়সারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইমরান খানের সাথে সাক্ষাৎ করতে আদিয়ালা কারাগারে গিয়েছিলেন, কিন্তু কারাগারের দায়িত্বপ্রাপ্ত আসাদ জাভেদ ওয়ারিশ তাদেরকে কোনোমতে দেখা করতে দেননি।


আরও পড়ুন: সন্ত্রাসী হামলার চেষ্টা ইমরানের কারাগারে, আটক ৩ 


সাক্ষাৎ করতে ব্যর্থ হয়ে ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন জমা দেয় দলটি। শুক্রবার সেই পিটিশনের ওপর শুনানি শেষে এই রায় ঘোষণা করেন আদালত। রায়ে আদালত জানিয়েছেন, ইমরান খানের সম্মতির ভিত্তিতে যে কোনো ব্যক্তিই কারাগারে তার সাথে দেখা করতে পারবেন। তবে সাক্ষাতের পূর্বে অবশ্যই কারা কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করতে হবে।


আলোচিত তোশাখানা দুর্নীতি, রাষ্ট্রে গোপন তথ্য ফাঁসসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামি হিসেবে গত সেপ্টেম্বর মাস থেকে আদিয়ালা কারগারে বন্দি আছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার অনুপস্থিতিতেই গত ৮ ফেব্রুয়ারি দেশটির সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে পিটিআই এবং একক দল হিসেবে সবচেয়ে বেশি আসনে বিজয়ী হয়েছে।


আরও পড়ুন: বিয়ের কয়েক ঘণ্টা আগে ছেলেকে ছুরিকাঘাতে হত্যা, বাবা গ্রেফতার


বর্তমানে পাকিস্তানের কেন্দ্রীয় পার্লামেন্টে প্রধান বিরোধী দলের ভূমিকায় রয়েছে ইমরানের দল পিটিআই।


এমএল/